রাজ্যপালের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ নিয়ে মুখ খুললেন মমতা

প্রকাশিত: ৬:৫৭ অপরাহ্ণ, মে ৩, ২০২৪

পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে বৃহস্পতিবার (২ মে) রাজভবনের অস্থায়ী এক নারী কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে রাজ্য রাজনীতি বেশ উত্তপ্ত। তবে রাজ্যপাল পরিষ্কার করে জানিয়েছেন, তার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র করা হচ্ছে। এই ঘটনা নির্বাচনী ফায়দা তোলার কৌশল মাত্র।

এবার রাজভবনের এ ঘটনা নিয়ে মুখ খুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। শুক্রবার (৩ মে) বর্ধমানে রায়নায় নির্বাচনী জনসভা থেকে তিনি বলেন, একটা ছোট্ট মেয়ে রাজভবনে চাকরি করতো। তার সঙ্গে কেমন ব্যবহার করেছেন মাননীয় রাজ্যপাল মহাশয়? আমার কাছে একটা নয়, হাজারটা ঘটনা এসেছে। কিন্তু আমি কোনোদিন কিছু বলিনি। কিন্তু কালকে মেয়েটির কান্না আমার হৃদয়ে আঘাত করেছে।

তিনি আরও বলেন,একবার নয়, মেয়েটিকে পরপর দুইবার শ্লীলতাহানি করা হয়েছে। আমি মেয়েটির কান্না দেখলাম, আমার কাছে ভিডিও এসেছে। ভিডিওটিতে দেখলাম, মেয়েটি ভয় পাচ্ছে। বলছে, আমি আর রাজভবনে চাকরি করতে যাবো না। যখন-তখন ডেকে আবার শ্লীলতাহানি করবে, খারাপ ব্যবহার করবে, অসম্মান করবে।

এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে মমতা বলেন, গতকাল তো আপনি রাজভবনেই থেকে এলেন। রাজ্যপালের কাণ্ড নিয়ে তো একটা কথাও তো বললেন না! আপনি মা-বোনেদের সম্মান নিয়ে কথা বলেন। আর রাজভবনের ঘটনায় কিছু বললেন না!আপনার লজ্জা নেই, আপনার দাঁতের পাটিটাই খুলে পড়ে যাওয়া উচিত।