পরিবার নিয়ে আজও ঢাকায় ফিরছেন কর্মজীবীরা

প্রকাশিত: ২:০৭ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২৪

প্রিয়জনের সঙ্গে পবিত্র ঈদুল ফিতর উদযাপন শেষে আজও ঢাকায় ফিরছেন কর্মজীবীরা। ঈদ পালনে অনেকেই পরিবারের সবাই এক সঙ্গে গেছেন গ্রামের বাড়িতে। আবার ছুটি শেষে পরিবার নিয়েই ফিরছেন ঢাকায়। ঈদুল ফিতর ও পহেলা বৈশাখের লম্বা ছুটিতে ধাপে ধাপে ঢাকায় লোকজন ফেরায় বাড়তি চাপ কম এবার।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে কমলাপুর রেলস্টেশন ঘুরে দেখা যায়, ঈদের ছুটি শেষে ট্রেনে করে ঢাকায় ফিরছেন অনেকে। আবার এখনো অনেক মানুষ ঢাকা ছাড়ছেন। কেউ কাজে, কেউ বেড়াতে যাচ্ছেন। কিছুক্ষণ পর পর একটি করে ট্রেন এসে থামে আর স্টেশন ভর্তি হয়ে যায় ঢাকায় ফেরা মানুষে।

চট্টলা এক্সপ্রেস দুপুর সাড়ে ১২টায় স্টেশনের ৫ নম্বর প্ল্যাটফর্মে থামে। পুরো ট্রেনটি ছিল যাত্রী ভর্তি। যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, পুরো ট্রেন ভর্তি মানুষ। অনেকে দাঁড়িয়ে ছিলেন সিট না পেয়ে। এভাবে গাদাগাদি করে ঢাকায় ফিরেছেন তারা।

পরিবার নিয়ে আজও ঢাকায় ফিরছেন কর্মজীবীরা

চট্টলা এক্সপ্রেসের যাত্রী আহসান জানান, লাকসাম এলাকা থেকে ট্রেনে উঠেছেন তিনি। পুরো পরিবারই ঢাকায় থাকেন। ঈদের তিন দিন আগে পরিবারের সবাইকে নিয়ে ঢাকা থেকে গ্রামে গিয়েছিলেন। আজ আবার সবাইকে নিয়েই ফিরে এসেছেন ঢাকায়।

স্টেশনে পরিবারের ফেরার জন্য অপেক্ষা করছেন পারভেজ আহমেদ। তিনি সেনাবাহিনীতে চাকরি করেন। নতুন করে ঢাকায় পোস্টিং হয়েছে তার। ঢাকায় আগে এসেই সব গুছিয়ে নিয়েছেন। এখন বউ, ছেলে-মেয়ে সবাই ঢাকায় আসছে সূবর্ণ এক্সপ্রেসে।

পরিবার নিয়ে আজও ঢাকায় ফিরছেন কর্মজীবীরা

ঢাকা থেকে রাজশাহী মেয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছেন করিম মিয়া। প্ল্যাটফর্মে বসে ট্রেনের অপেক্ষায় তিনি। জাগো নিউজকে তিনি জানান, গ্রামের বাড়ি খুলনাতেই, থাকেন ঢাকায়। বাড়ি যাননি এবার। অবসরে থাকায় এখন মেয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছেন।