ঢাকা, ১৭ই ফেব্রুয়ারি, ২০২০ ইং

সাকিবের প্রস্তাবে সন্তুষ্ট আইসিসি

বিজয়নগর

নিউজ

প্রকাশিত: ১২:২৩ পূর্বাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৯

আইসিসির সততা বিভাগকে সহযোগিতার যে প্রস্তাব দিয়েছেন দুই বছরের নিষেধাজ্ঞার খড়গে পড়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান তাতে সন্তুষ্ট ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।
মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সাকিবের শাস্তির বিষয়ে জানানোর পাশাপাশি বিজ্ঞপ্তিতে একথাও বলা হয়েছে।
এতে আইসিসির নৈতিকতাবিষয়ক মহাব্যবস্থাপক অ্যালেক্স মার্শাল বলেছেন, ‘সাকিব আল হাসান অত্যন্ত অভিজ্ঞ আন্তর্জাতিক ক্রিকেটার। সে অনেকগুলো এ সংক্রান্ত সেশনে অংশ নিয়েছে এবং এ কোডের অধীনে তার দায়িত্বের কথা জানে। তার এসব প্রস্তাবের কথা জানানো উচিত ছিল।’
তিনি আরও বলেন, ‘সাকিব তার সকল ভুল স্বীকার করে নিয়েছে এবং এই তদন্তে পূর্ণ সহযোগিতা করেছে। সে ভবিষ্যতে আইসিসির সততা বিভাগকে শিক্ষামূলক প্রোগ্রামে সহযোগিতার প্রস্তাব দিয়েছে। যাতে তরুণ ক্রিকেটারদের তার ভুল থেকে শিক্ষা নিতে পারে। আমি তার প্রস্তাব গ্রহণ করতে পেরে খুশি।’

প্রসঙ্গত, সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হলেও এর মধ্যে এক বছর থাকছে স্থগিত নিষেধাজ্ঞা। ফলে এক বছর পর খেলতে পারবেন সাকিব, কিন্তু এক্ষেত্রে আইসিসির দেওয়া নিয়ম-কানুন মেনে চলতে হবে। কিন্তু আবারও অপরাধ করলে ওই স্থগিত নিষেধাজ্ঞা কার্যকর হবে।

  • এই বিভাগের সর্বশেষ