সম্রাটের বিরুদ্ধে অস্ত্র-মাদক আইনে দুই মামলা

প্রকাশিত: ৬:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৯

বিজয়নগর নিউজ ডেস্ক: যুবলীগ থেকে সদ্য বহিষ্কৃত ঢাকা মহানগর দক্ষিণের সদ্য সাবেক সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে।

সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে ঢাকা মহানগর পুলিশের রমনা মডেল থানায় র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে মামলা দুটি করেন।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) কাজী মাইনুল ইসলাম জানান, রমনা থানায় দুটি মামলা দেওয়া হয়েছে। একটি অস্ত্র আইনে অন্যটি মাদক আইনে।

ওসি মাইনুল বলেন, ‘এখন মামলা দুটি দায়েরের প্রক্রিয়া চলছে। সম্রাটের বিরুদ্ধে অস্ত্র মামলা হয়েছে। আর মাদক আইনে মামলাটি হয়েছে সম্রাট ও এনামুল হক আরমানের নামে।’

কাকরাইল মোড়ের প্রগতি ভবনে সম্রাটের রাজনৈতিক কার্যালয় থেকে প্রাপ্ত পিস্তল ও মাদকসহ বিভিন্ন আলামত পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

গত রবিবার ভোরে কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে ক্যাসিনোকাণ্ডে নাম ইসমাইল হোসেন সম্রাটকে আটক করে র‌্যাব। এরপর এদিন দুপুরে তাকে সঙ্গে নিয়েই কাকরাইলে কার্যালয়ে অভিযান চালায় র‌্যাব।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের একটি দল চার ঘন্টা অভিযান চালিয়ে ১ হাজার ১৬০ পিছ ইয়াবা, একটি পিস্তল, ৫ রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, ১৯ বোতল বিদেশি মদ ও দুটি ক্যাঙ্গারুর চামড়াসহ জব্দ করে। পাওয়া যায় বৈদ্যুতিক শক দেয়ার দুটি মেশিনও। এরপর বন্যপ্রানী সংরক্ষণ আইনে সম্রাটকে ছয় মাসের কারাদণ্ড দিয়ে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয় সম্রাটকে।