ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ, জুলাই ১০, ২০২৪

আজ ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও গৃহায়ন গণপূর্তমন্ত্রী র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

প্রথম সভায় উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সংসদ সদস্য সৈয়দ এসকে একরামুজ্জামান, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. মঈন উদ্দিন মঈন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আরমা দত্ত, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি নায়ার কবীর, সিনিয়র সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, কামরুজ্জামান আনছারী, মো. শাহজাহান আলম সাজু ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু প্রমুখ।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু জানান, কেন্দ্র থেকে নির্দেশনা ছিল প্রত্যেক সংসদ সদস্যকে যেন জেলা আওয়ামী লীগের সদস্য পদে অন্তর্ভুক্ত করা হয়। কিন্তু ভুলবশত ব্রাহ্মণবাড়িয়া-৪ নবীনগর আসনের সংসদ সদস্য ফজলুর রহমান বাদলের নামটি বাদ পড়ে যায়। আজকের সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি উবায়দুল মোকতাদির চৌধুরী প্রস্তাবনায় সর্বসম্মতভাবে ফয়েজুর রহমান বাদলের নামটি জেলা আওয়ামী লীগের কমিটিতে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়। অপরদিকে বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহিদ খান লাভলু জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পদে যুক্ত করা সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় আলোচ্য বিষয় সম্পর্কে জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সুজন দত্ত জানান, পুরো আগস্ট মাসজুড়েই যেন যথাযোগ্য মর্যাদায় শোক পালন করা হয়, এ ব্যাপারে সিদ্ধান্ত হয়। এছাড়া ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি আগামী ২৮ সেপ্টেম্বর দলের সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। এ দিনটি জমকালোভাবে পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া জেলা আওয়ামী লীগের সদস্য পদে ব্রাহ্মণবাড়িয়া-৪ নবীনগর আসনের সংসদ সদস্য মো. ফয়জুর রহমান বাদলকে সদস্য করার সিদ্ধান্ত সর্বসম্মতভাবে গৃহীত হয়। এছাড়া উপদেষ্টা পদে বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহিদ খান লাভলুকে উপদেষ্টা কমিটিতে যুক্ত করার সিদ্ধান্তও গৃহীত হয়। এছাড়া যেসব উপজেলা কমিটির এখনো পূর্ণাঙ্গ করা হয়নি, সেসব উপজেলা কমিটিকে আগামী ৩০ জুলাইয়ের মধ্যে জেলা কমিটি থেকে পূর্ণাঙ্গ কমিটি করে অনুমতি নিতে বলা হয়।
তিনি জানান, সামনে আগস্ট মাস শোকের মাস। পুরো আগস্ট মাস জুড়ে যেন শোক দিবস পালন করা হয়, সে বিষয়টি গুরুত্ব সহকারে পালন সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্মদিন। সেই জন্মদিনের অনুষ্ঠানটি জমকালোভাবে পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

তিনি আরও জানান, সরাইল, নাসিরনগর, আখাউড়া, আশুগঞ্জ উপজেলা কমিটি এখনো পূর্ণাঙ্গ হয়নি। আগামী ৩০ জুলাইয়ের মধ্যে পূ্র্ণাঙ্গ কমিটি করে জেলা আওয়ামী লীগ থেকে অনুমতি নিতে বলা হয়েছে। অন্যথায় কেন্দ্রের নির্দেশনাক্রমে জেলা আওয়ামী লীগ পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।

সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম ফেরদৌস।

প্রসঙ্গত: গত ২০২২ সালে ১১ নভেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলনে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী টানা দ্বিতীয় মেয়াদে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। গত ২৬ জুন দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি স্বাক্ষরিত ৭৫ সদস্য পূর্ণাঙ্গ জেলা কমিটি ও ১৮ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি অনুমোদন দেয়া হয়।