শাকিব খানের নতুন খেলা সেপ্টেম্বরে

প্রকাশিত: ১০:৪৯ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২৪

বিশ্বের ১৫ দেশে চলছে শাকিব খান অভিনীত ছবি ‘তুফান’। এরই মধ্যে তার প্রথম প্যান ইন্ডিয়ান সিনেমা ‘দরদ’-এর মুক্তির তারিখ ঘোষণা করলেন নায়ক নিজেই। জানালেন বিশ্বব্যাপী আসছে তার আরও একটি সিনেমা। সেপ্টেম্বরে মুক্তি পাচ্ছে ‘দরদ’।

তবে সেপ্টেম্বর মাসের কথা উল্লেখ করলেও সুনির্দিষ্ট কোনো তারিখ জানাননি শাকিব খান। আজ সন্ধ্যায় শাকিব খান তার ফেসবুক পেজে ‘দরদ’ ছবির পোস্টার প্রকাশ করেছেন। লিখেছেন, ‘চলো খেলি, সেপ্টেম্বরে বিশ্বব্যাপী। পরিবর্তন আলিঙ্গন, এটা নতুন ইতিহাসের সময়।’

এদিকে, পোস্টের মন্তব্যে তাকে অভিনন্দন জানাচ্ছেন ভক্তরা। আবারও নতুন ছবি দেখতে পারবেন বলে উল্লসিত তারা। তবে কেউ কেউ প্রকাশ করেছেন শঙ্কা। বলছেন, ভারত মুক্তি দিলে প্রথমদিনেই পাইরেসির কবলে পড়ার সম্ভবনা আছে ছবিটির।

‘দরদ’ সিনেমায় শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন বলিউডের সোনাল চৌহান। ছবিটির শুটিং হয়েছে ভারতের বারাণসী ও এলাহাবাদে।

সাইকো থ্রিলার এবং রোমান্টিক অ্যাকশন ধাঁচের গল্পে নির্মিত হয়েছে ‘দরদ’। এই সিনেমায় শাকিব-সোনাল ছাড়া আরও অভিনয় করেছেন ভারতের পায়েল সরকার, বিশ্বজিৎ চক্রবর্তী, রাজেশ শর্মা, ইমতু রাতিশ, রাহুল দেব, অলোক জৈন, সাফা মারিয়া, বাংলাদেশের এলিনা শাম্মী, জেসিয়া ইসলাম প্রমুখ।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে মুক্তি পাওয়ার কথা ছিল শাকিব খানের প্রথম প্যান ইন্ডিয়ান সিনেমা ‘দরদ’। তারিখও নির্ধারিত ছিল। তবে সিনেমাটির নির্মাতা অনন্য মামুন এক ভিডিও বার্তায় জানান, নির্ধারিত দিনে সিনেমাটি মুক্তি পাবে না। তবে কবে মুক্তি পাবে সেই তারিখও নির্দিষ্ট করে জানাতে পারেননি তিনি। এমনকি সেপ্টেম্বরেও ছবিটি মুক্তির সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন অনেকে।

ভারতীয় বা আন্তর্জাতিক সিনেমাগুলো মুক্তির বেশ আগে থেকেই তারিখ বুকিং দেওয়ার রেওয়াজ রয়েছে, যা যথাযথভাবে মেনে চলেন নির্মাতারা। আইএমডিবি সূত্র বলছে ‘দরদ’ মুক্তি পাবে ২০২৫ সালে। অন্যদিকে উইকিপিডিয়া জানাচ্ছে ২০২৪ সালেই মুক্তি পাবে দরদ। সেখানেও কোনো সুনির্দিষ্ট তারিখের উল্লেখ নেই। তবে সেপ্টেম্বর মাসে দরদ মুক্তি পেলে সেটি হবে শাকিব ভক্তদের জন্য এক অন্য রকম ঘটনা।