বাংলাদেশকে হোয়াইটওয়াশের লজ্জায় ডোবালো অস্ট্রেলিয়া

প্রকাশিত: ২:৪০ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২৪

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশকে বিশাল ব্যবধানে হারিয়ে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবিয়েছে অস্ট্রেলিয়া নারী দল। স্বাগতিকদের মাত্র ৮৯ রানে অলআউট করে ৮ উইকেট আর ১৮৯ বল হাতে রেখে জয় তুলে নিয়েছে অসিরা।

আজ বুধবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ৪ বল খেলে ০ রানে ফেরেন ওপেনার সুমাইয়া আক্তার। আরেক ওপেনার ফারজানা হক করেন ৫ রান।

অধিনায়ক নিগার সুলতানা ম্যাচ ধরার চেষ্টা করছিলেন। সতীর্থদের কাছ থেকে সাড়া না পাওয়ায় তিনিও বেশিদূর এগুতে পারেননি। ফিরেছেন ৩৯ বলে ১৬ রান করে। বাংলাদেশের ইনিংসে এটিই সর্বোচ্চ।

এছাড়া ১০ রান করে নেন স্বর্ণা আক্তার ও সুলতানা খাতুন। আর ১৪ বলে ১৫ রান করে অপরাজিত ছিলেন সর্বশেষ ব্যাটার মারুফা আক্তার।

এদিন ডাক মেরে ফিরেছেন ফাহিমা খাতুন আর নাহিদা আক্তারও। এদিন লজ্জার একটি রেকর্ড করেন নাহিদা। বাংলাদেশি কোনো নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে সর্বোচ্চ ৯ বার ০ রানে আউট হন তিনি। বাকিদের কেউ আর দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি। শেষ পর্যন্ত ৮৯ রানেই অলআউট হয় নিগার সুলতানার দল।

জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৩ রানের জুটি করে বড় জয়ের ইঙ্গিত দেয় অস্ট্রেলিয়া। ৩৩ বলে ৩৪ রান করে আলিশা হিলি আউট হন। আর ১২ রান করেন পবি লিচফিল্ড।

তৃতীয় উইকেটে ৩৯ রানের অপরাজিত জুটি করে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন অ্যালিশে পেরি ও বেথ মুনি।

অস্ট্রেলিয়ার হয়ে ৩টি করে উইকেট নেন কিম গ্র্যাথ ও অ্যাশলে গার্ডনার। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন রাবেয়া খান ও সুলতানা খাতুন।