তার এক হাতের ওজন ৯ কেজি!

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২৪

বর্তমানে রিল করেই জনপ্রিয় হয়ে উঠেছে আফতাব। ইনস্টাগ্রামে তার দুই লাখ ফলোয়ারস। আপনার চোখেও নিশ্চয়ই পড়েছে আফতাবের রিলস ভিডিও। তার বাম হাতের ওজন ডান হাতের চেয়ে অনেক বেশি। আফতাবের বাম হাতের ওজন ৯ কেজি। সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছে তার ভিডিওগুলো।

জানেন কি, কে এই তরুণ? পুরো নাম মালিক আফতাব। সে ছোট থেকে একটি বিরল রোগের শিকার। যার এখনো কোনো নাম দিতে পারেননি বিজ্ঞানীরা। বিজ্ঞানীরা বলছেন, বিশালাকার হাতের এই সমস্যা প্রোটিয়াস সিন্ড্রোমে দেখা যায়। তবে মালিকের সমস্যাকে প্রোটিয়াস সিন্ড্রোম বলা যাবে কি না তা নিয়ে ধন্দ রয়েছে। তবে নিঃসন্দেহে মালিক আফতাবের এই সমস্যা ভাবিয়েছে বিজ্ঞানীদের।

আফতাবের নাম বেশ কয়েকটি গবেষণাপত্র উল্লেখ করেছেন বিজ্ঞানীরা। ২০০টি গবেষণাপত্রের মেডিকাল লিটারেচারে নাম রয়েছে উত্তরপ্রদেশের গাজীপুরের ২৬ বছর বয়সী এই যুবকের।

ছোট বয়স থেকেই হাতের অবস্থা এমন বলে জানান আফতাব। সংবাদমাধ্যমকে তিনি জানান, বারবার এর জন্য বাবার সঙ্গে চিকিৎসকের কাছে যান তিনি। কিন্তু সুরাহা হয়নি। এই নিয়ে পরে আর ভাবেননি আফতাব। বরং একেই নিজের প্লাস পয়েন্ট হিসেবে মেনে নিয়েছেন তিনি। এই হাতেই তাকে ঘন ঘন রিল করতে দেখা যায়।

সূত্র: দ্য সান