টিফিনের টাকায় নির্মিত শহিদ মিনারে কোমলমতি শিশুদের শ্রদ্ধা

প্রকাশিত: ১০:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২৪


বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া)
মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের, জন্য ক্ষুদে শিক্ষার্থীদের টিফিনের টাকায় অস্থায়ীভাবে নির্মিত শহিদ মিনার তৈরি করে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ক্ষুদে শিক্ষার্থীরা।

২১ ফেব্রুয়ারী বুধবার সকালে উপজেলার হরষপুর ইউনিয়নের নিদারাবাদ শামসুজ্জামান চৌধুরী মেমোরিয়াল কিন্ডারগার্টেনের শিক্ষার্থীরা গত দুইদিন ধরে কলাগাছ, বাঁশ,বেত কাগজ সহ বিভিন্ন উপকরণ দিয়ে ভাষা শহীদদের স্মরণে শহিদ মিনারটি নির্মাণ করেন।

বিদ্যালয়ের শিক্ষার্থী মাইশা জাহান, ইনান, সাইফুল, মারিয়া তাসনিম চৌধুরী বলেন, আমরা আমাদের সহপাঠিদের টিফিনের টাকা তুলে সবাই মিলে শহিদ মিনার তৈরি করেছি। ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে শ্রদ্ধা নিবেদন করেছি। অনেক আনন্দিত আমরা নিজের হাতে তৈরি করা শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন করতে পেরে।

সকাল সাড়ে ৬ টায় বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ৫২র ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। পুষ্পস্তবক অর্পণ শেষে কিন্ডারগার্টেন প্রাঙ্গণে এক আলোচনা সভা ইশতিয়াক আহম্মেদ হিমেলের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক তানভীর হাসান আকাশের সঞ্চলনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রেসক্লাব বিজয়নগরের যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক দেশ রূপান্তর’র সাংবাদিক এস এম জহিরুল আলম চৌধুরী (টিপু), মেধা বিকাশ কোচিং সেন্টারের প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান সুজন, কাজী তুষার,বিশিষ্ট ব্যবসায়ী রতন চন্দ্র পাল, সালমা বেগম প্রমুৃখ।

#