মত ও পথের সম্পাদক হয়েছেন প্রফেসর ফাহিমা খাতুন

প্রকাশিত: ২:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৪

পাক্ষিক মত ও পথের সম্পাদক হয়েছেন প্রফেসর ফাহিমা খাতুন। তিনি এর আগে পত্রিকাটির নির্বাহী সম্পাদকের দায়িত্বে ছিলেন।

সংসদ সদস্য ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী দীর্ঘদিন ধরে পত্রিকাটির সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর বর্তমান সরকারের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পাওয়ায় তিনি সম্পাদকের পদ থেকে অব্যাহতি নিয়েছেন।
পত্রিকাটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, ‘গত ১১ জানুয়ারি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায় নৈতিক ও রাষ্ট্রীয় বিধিমালার প্রতি সম্মান জানিয়ে পত্রিকাটির সম্পাদকের দায়িত্ব থেকে অব্যাহতি নিচ্ছি। আমার অবর্তমানে পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করবেন প্রফেসর ফাহিমা খাতুন, আমার প্রত্যাশা- তিনিও পত্রিকাটির স্বাতন্ত্র্য বৈশিষ্ট্য বজায় রাখতে সচেষ্ট থাকবেন। ১৫ বছরের দীর্ঘ পথচলায় আমি অনেক শুভাকাঙ্ক্ষীদের সাহায্য সহযোগিতা পেয়ে এসেছি। যারা নিয়মিত বিজ্ঞাপন দিয়ে ও লেখা পাঠানোর মাধ্যমে আমার সঙ্গী ছিলেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ।’

প্রফেসর ফাহিমা খাতুন কর্মজীবনে সর্বশেষে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক ছিলেন। অবসর নেওয়ার পর থেকে তিনি ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার টেজারার এবং মত ও পথের নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন।২০০৯ সালে ১৫ আগস্ট র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সম্পাদনা ও প্রকাশনায় যাত্রা শুরু হয় ‘মত ও পথ’ নামে ব্যতিক্রমধর্মী রাজনৈতিক ও আর্থসামাজিক পাক্ষিকের। একইসঙ্গে ২০১৮ সাল থেকে যাত্রা শুরু ‘মত ও পথ’ অনলাইন নিউজ পোর্টালের, যেটি ২০২২ সালে সরকারের নিবন্ধনও লাভ করে।