বিজয়নগরে বঙ্গবন্ধুর জুলিও ক্যুরি পদক প্রাপ্তির ৫০ বছর উদযাপন

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ, মে ২৩, ২০২৩

বিজয়নগর নিউজ।। বঙ্গবন্ধুর জুলিও ক্যুরি পদক প্রাপ্তির ৫০ বছর। এ উপলক্ষে বিজয়নগর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আলোচনা সভা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ওআলোচনা সভা অনুষ্ঠিত হয় বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের আজ বিকাল চার ঘটিকায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুনির্মল সাহার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এমদাদ সাগরের পরিচালনায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা মৃণাল চৌধুরী লিটন অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা অধ্যাপক দেলোয়ার হোসেন মোঃ আমিনুল ইসলাম হানিফ ঝলক উন নবী মো সালাম মো ইয়াছিন সভায় বক্তারা বলেন একটি সুনির্দিষ্ট প্রস্তাব সরকার প্রধানের সদয় বিবেচনার জন্য রাখতে চাই। বিশ্ব শান্তি পরিষদ যেমন জুলিও ক্যুরির নামে শান্তি পদক দিয়ে বঙ্গবন্ধুকে সম্মানিত করেছিল, তেমনি বঙ্গবন্ধুর নামেও একটি আন্তর্জাতিক শান্তি পদক প্রবর্তন করা হোক। বর্তমান সময়ের একজন আন্তর্জাতিকভাবে খ্যাতিসম্পন্ন রাষ্ট্রচিন্তাবিদ, অর্থনীতিবিদ, সমাজ চিন্তককে বঙ্গবন্ধু আন্তর্জাতিক শান্তি পদক দিয়ে শান্তির প্রতি বঙ্গবন্ধুর অবিচল আস্থার বিষয়টিকে স্বীকৃতি দেওয়া হোক।

বঙ্গবন্ধু একটি কথা বারবার বলতেন, ‘বুকের রক্ত দিয়ে হলেও বাঙালির ভালোবাসার ঋণ আমি শোধ করে যাবো ইনশাল্লাহ।’ বঙ্গবন্ধু তার কথা রেখেছেন, তিনি বুকের রক্ত দিয়েই বাঙালির ভালোবাসার ঋণ শোধ করে গেছেন। এখন আমাদের অর্থাৎ বাঙালি জাতির উচিত, বঙ্গবন্ধুর রক্ত ও আত্মত্যাগের ঋণ শোধ করে যাওয়া।

২৩ মে বঙ্গবন্ধুর জুলিও ক্যুরি পদক পাওয়ার ৫০ বছরপূর্তিতে বঙ্গবন্ধুর নামে আন্তর্জাতিক শান্তি পদক প্রবর্তনের মাধ্যমে আসুন এবার আমরা বঙ্গবন্ধুর ঋণ কিঞ্চিৎ পরিশোধের প্রয়াস গ্রহণ করি