সরকারি মেডিকেল কলেজ, বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়ের দাবিতে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ, মে ৯, ২০২৩

সরকারি মেডিকেল কলেজ, বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়ের দাবিতে জেলা প্রশাসন কার্যালয় অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান

আজ ৯ মে মঙ্গলবার বাংলাদেশ ছাত্র মৈত্রী ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থী ব্রাহ্মণবাড়িয়াতে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়, সরকারি মেডিকেল কলেজের দাবিতে জেলা প্রশাসন কার্যালয় অভিমুখে পদযাত্রা ও জেলা প্রশাসকের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

দক্ষিণ-পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগের একটি প্রশাসনিক অঞ্চল। উপজেলার সংখ্যানুসারে ব্রাহ্মণবাড়িয়া বাংলাদেশের একটি “এ” শ্রেণীভুক্ত জেলা।

উল্লেখ্য যে শিক্ষা শিল্প সাহিত্য সংস্কৃতি পীঠস্থান বা রাজধানী খ্যাত তিতাস জনপদ উন্নত যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ একটি সমৃদ্ধ জেলা ব্রাহ্মণবাড়িয়া এখানে রয়েছে একটি স্থল বন্দর, নৌ বন্দর ও রেলওয়ে জংশন। এখানে রয়েছে একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র, দেশের বৃহৎ ইউরিয়া সার উৎপাদন কেন্দ্র এই জেলা তিতাস গ্যাস দেশের সর্বোচ্চ গ্যাসের চাহিদা পূরণে সক্ষম অথচ স্বাধীনতার ৫২ বছর পরেও এখনে একটি সরকারি মেডিকেল কলেজ নেই, কোন পাবলিক বিশ্ববিদ্যালয় নেই।

এই গুরুত্বপূর্ণ তিনটি প্রতিষ্ঠান প্রতিষ্ঠার দাবিতে ছাত্র মৈত্রী’র চলমান কর্মসূচির অংশ হিসেবে স্মারক লিপি প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির সভাপতি এড. কাজী মাসুদ আহমেদ, জেলা যুব মৈত্রীর আহ্বায়ক এড নাসির মিয়া, বিজয় নগর উপজেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, জেলা যুব মৈত্রীর যুগ্ম আহবায়ক কাজী তানভীর মাহমুদ শিপন, সদস্য সচিব ফরহাদুল ইসলাম পারভেজ, বাংলাদেশ ছাত্র মৈত্রী ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি ফাহিম মুনতাসির, সাধারণ সম্পাদক সানিউর রহমান,সাংগঠনিক সম্পাদক জুবায়েদ আহমেদ, এছাড়াও অনন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তিশা, পিয়াস, প্রহর, হালিমা, মেহেদী, ক্লিন্টন, সাইদুল, সায়মন, ফেরদৌসা, নুসরাত, বশির,সানজিদা, তাজিম, সিয়াম প্রমুখ