মাধবপুরে ঐতিহাসিক তেলিয়াপাড়া দিবস পালিত

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০২৩

বিজয়নগর নিউজ।। হবিগঞ্জের মাধবপুর উপজেলায় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক তেলিয়াপাড়া দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন ও আলোচনা সভা অনুষ্টিত হয়।

তেলিয়াপাড়া জা বাগানের স্মৃতিসৌধের সামনে উপজেলা নিবার্হী কর্মকর্তা মন্জুর আহসানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মাধবপুর-চুনারুঘাট সার্কেল) নির্মলেন্দু চক্রবর্তী, সহকারী কমিশনার ভূমি রাহাত বিন কুতুব, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের নেতা গৌর প্রসাদ রায়, অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রাজ্জাক প্রমুখ।

এর আগে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও ‘৭১-এর বীর শহীদদের স্মরণে স্মৃতিসৌধে জেলা প্রশাসক ইসরাত জাহান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান পুষ্পস্তক অর্পণ করেন। উপস্থিত মুক্তিযোদ্ধারা দাবি করে বলেন স্বাধীনতার ৫২ বছরেও ঐতিহাসিক এ স্থানটি সঠিকভাবে সংরক্ষণ করা হয়নি। অথচ এই স্থানটিকে সংরক্ষণ করে একটি মুক্তিযুদ্ধ যাদুঘর নির্মাণ করলে নতুন প্রজম্ম সঠিক মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারবে।