বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হয়েছেন সিমিন হোসেন রিমি

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২২

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হয়েছেন সিমিন হোসেন রিমি। আর আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক করা হয়েছে জাহানারা বেগমকে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শনিবার (২৬ নভেম্বর) এই তথ্য জানান। রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ ত্রি-বার্ষিক সম্মেলনে এই ঘোষণা দেন ওবায়দুল কাদের।

সিমিন হোসেন রিমি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিরও সদস্য ছিলেন। তিনি অস্থায়ী সরকারের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমেদের মেয়ে। আর জাহানারা বেগম ঢাকা মহানগর পর্যায়ের নেত্রী ছিলেন।

সোহরাওয়ার্দী উদ্যানের সম্মেলনে ওবায়দুল কাদের আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে মহিলা আওয়ামী লীগের নতুন নেতৃত্বেরও ঘোষণা দেন।

আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পেয়েছেন মেহের আফরোজ চুমকি এমপি এবং সাধারণ সম্পাদক হয়েছেন শাবনাজ জাহান শিলা এমপি। একইসঙ্গে ঢাকা মহানগর উত্তর মহিলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পেয়েছেন সাহেদা খানম দিপ্তী এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন হাসিনা রাবী চৌধুরী। ঢাকা মহানগর দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেরা বেগম সপদে বহাল রয়েছে, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন পারুল আক্তার।