শেখ হাসিনার জন্য ত্রিপুরা মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহার আনারস উপহার

প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২২

বাংলাদেশের প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্য ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা আনারস উপহার হিসেবে পাঠিয়েছেন। বৃহস্পতিবার (১৪ জুলাই) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরের শূন্য রেখায় ত্রিপুরার মূখ্যমন্ত্রী মানিক সাহার পক্ষ থেকে ত্রিপুরা হর্টিকালচার এর সহকারী পরিচালক ডা. দীপক বৈদ্য বাংলাদেশে চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় হাই কমিশানারের ভিসা অফিসার মনিশ সিং এর কাছে আনারসগুলো বুঝিয়ে দেন।
এ সময় ১০০টি কার্টুনে করে ৬০০পিস (৭৫০কেজি) কিউভেইরাটি জাতের ভারতের বিখ্যাত আনারাস বাংলাদেশের প্রধানমন্ত্রী জন্য পাঠানো হয়।এ সময় চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় হাই কমিশানারের ভিসা অফিসার মনিশ সিং বলেন, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য আনারস উপহার হিসেবে পাঠিয়েছেন। প্রত্যেকটি কার্টনে ৬টি করে ১০০ কার্টুনে মোট ৬০০ টি আনারাস রয়েছে। আনারস গুলো এখান থেকে সরাসরি কুটনৈতিক কার্যালয় পদ্ম ভবনে যাবে, সেখান থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে।

আনারস হস্তান্তরকালে সীমান্ত শূন্য রেখায় উপস্থিত ছিলেন, ভারতের ১২০ বিএসএফ ইনচার্জ এসআই সুরেশ সিং, আখাউড়া ইমিগ্রেশন ইনচার্জ আবু বক্কর সিদ্দিক , আখাউড়া আইসিপি ইনচার্জ সুবেদার কামাল হোসেন সহ দু দেশের উর্ধতন কর্মকর্তার উপস্থিত ছিলেন