প্রয়াত হয়েছেন ত্রিপুরা রাজ্য বামফ্রন্টের আহ্বায়ক বিজন ধর

প্রকাশিত: ২:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২১

প্রয়াত হয়েছেন ত্রিপুরা রাজ্য বামফ্রন্টের আহ্বায়ক বিজন ধর। তিনি ছিলেন সিপিএম ত্রিপুরা রাজ্য কমিটির প্রাক্তন সম্পাদক। মৃত্যুর শেষ দিন পর্যন্ত তিনি ছিলেন ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) এর কেন্দ্রীয় কমিটির সদস্য।

দীর্ঘদিন ধরেই বার্ধক্য জনিত নানান সমস্যায় ভুগছিলেন এই প্রবীণ বাম নেতা। ত্রিপুরার বামপন্থী আন্দোলনের অন্যতম স্থপতি বিজন ধর। মাস খানেকের মধ্যে গৌতম দাস ও বিজন ধরের মৃত্যু বিরাট ধাক্কা ত্রিপুরা সিপিএমের কাছে। বিজন ধরের চিকিৎসার দেখাশোনার দায়িত্বে ছিলেন সিপিএম পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি ও কলকাতা জেলা কমিটির সদস্যরা।

বিজন ধরের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন সিপিএম পলিটব্যুরো সদস্য তথা ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। এছাড়াও সিপিএমের কেন্দ্রীয় নেতৃত্ব পলিটব্যুরোর পক্ষ থেকে শোকপ্রকাশ করা হয়েছে বিজন ধরের প্রয়াণে। আজ সন্ধ্যার মধ্যেই যাতে মরদেহ আগরতলায় নিয়ে যাওয়া যায় এখন সেই চেষ্টা চালাচ্ছে সিপিএম নেতৃত্ব।

উৎসবের মাঝেও এই সংবাদে ভেঙে পড়েছেন ত্রিপুরার বাম কর্মী সমর্থকরা। তারা সামাজিক মাধ্যমে লিখে প্রকাশ করছেন যে তারা আজ থেকে অভিভাবকহীন হয়ে পড়লেন। ত্রিপুরার বাম ও গণতান্ত্রিক আন্দোলনের অপূরণীয় ক্ষতি হয়ে গেল বলছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।