ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের ২৯তম সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২১

জুম এ্যাপের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের (ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া) বোর্ড অব ট্রাস্টিজের ২৯তম সভা ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে।

আজ ০৬ আগস্ট (শুক্রবার) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়টিট বোর্ড অব ট্রাস্টিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়

সভায় ট্রাস্টিদের মধ্যে অংশগ্রহণ করেন বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান এডভোকেট কামরুল ইসলাম এমপি, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ফাহিমা খাতুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ও বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ড. দেলোয়ার হোসেন, কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম, মো. আলমগীর মিয়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ শফিকুল ইসলাম, অধ্যাপক ড. মো. তৌফিকুল ইসলাম, সৈয়দ এখতেশামুল বারী, মো. আবু মুসা আনছারী, আশফাক উদ্দিন, মুকাই আলী লুৎফর রহমান এবং ইয়াসিন খান।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব খন্দকার এহসান হাবীব ভার্চুয়ালি সভায় অংশগ্রহণ করেন।

সভার শুরুতে বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি শোকের মাস আগস্ট উপলক্ষ্যে ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ও জাতির পিতার পরিবারের অন্য সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সভায় ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের জন্য প্রণীত ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট অনুমোদন দেয়া হয়।

এছাড়া শিক্ষক ও কর্মকর্তা নিয়োগ কমিটির সুপারিশসহ অর্থ কমিটি ও সিন্ডিকেট সভার সুপারিশসমূহ অনুমোদন করা হয়।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের জন্য ছুটিবিধি প্রণয়ন ও স্বল্পমেয়াদি বিভিন্ন শর্টকোর্স পরিচালনা ও তত্তাবধানের জন্য পৃথক দুইটি উপকমিটি গঠন করা হয়।

সভায় বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অগ্রগতি ও গৃহীত পদক্ষেপসমূহ বিস্তারিতভাবে তুলে ধরেন এবং বোর্ড অব ট্রাস্টিজ ও বিশ্ববিদ্যালয় কর্তৃক গৃহীত কর্মপরিকলল্পনা বাস্তবায়নের জন্য সকলের আন্তরিক সহযোগিতা ও প্রচেষ্ঠা কামনা করেন।