হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান, বিপুল পরিমাণ মাদক উদ্ধার

প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২১

আওয়ামী লীগের উপকমিটির সদস্য পদ হারানো এফবিসিসিআইয়ের পরিচালক হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। তাকে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হবে র‌্যাব সদরদপ্তরে। এলিট ফোর্সটি বলছে, মাদক উদ্ধারের ঘটনায় তাকে আটক দেখানো হবে।

অভিযানে থাকা র‌্যাবের ঊদ্ধর্তন কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে গুলশানের ৫ নম্বর সড়কের ৩৬ নম্বর বাসায় অভিযান শুরু করে র‌্যাব। এই নিউজ লেখা পর্যন্ত তার বাসায় অভিযান চলছিল। বাসাটি ঘিরে র‌্যাবের বিপুল সংখ্যক সদস্য অবস্থান নিয়েছে। এছাড়া বাড়িটির ভিতরে প্রবেশ করে তল্লাশী করছে র‌্যাব সদস্যরা।

সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

চুমকি বলেন, তিনি (হেলেনা) এগুলো আমাদের না জানিয়ে করেছেন। আমি ইতিমধ্যে আমাদের দপ্তরে জানিয়েছি তাকে অব্যাহতির চিঠি দিয়ে দেয়ার জন্য। আমাদের উপকমিটিতে যেহেতু তিনি নিয়মনীতি ভঙ্গ করেছেন, তাই তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।

র‌্যাব সূত্র জানায়, অভিযানে বিপুল পরিমাণ মাদকসহ অবৈধ জিনিস উদ্ধার করা হয়েছে। কোথা থেকে এই মাদক আসলো সেসব বিষয় তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এজন্য তাকে র‌্যাব সদরদপ্তরে নেয়া হবে।

এদিকে হেলেনা জাহাঙ্গীর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। সেখান থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে