শেষ হলো ব্রাজিল-আর্জেন্টিনার ফাইনাল, স্বস্তিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ

প্রকাশিত: ৬:৫৭ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২১

কোপা আমেরিকার ফাইনাল খেলায় রোববার ভোরে ব্রাজিলকে ১-০গোলে পরাজিত করে আর্জেন্টিনা শিরোপা জয়লাভ করে। সুদূর দক্ষিণ আমেরিকায় এই খেলা অনুষ্ঠিত হলেও ব্রাহ্মণবাড়িয়া জেলায় এনিয়ে ছিল ব্যাপক উত্তেজনা। সম্প্রতি ব্রাজিল-আর্জেন্টিনার দুইদলে সমর্থকদের মাঝে পাল্টা পাল্টি হামলা ঘটনা ঘটে। তাই এই ফাইনালকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের পক্ষ থেকে অগ্রিম অতিরিক্ত নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। রোববার ভোর ৫টা থেকে এই জেলা মাঠে ছিল পুলিশ। তবে খেলা শেষে শেষ খবর পাওয়া পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ব্রাহ্মণবাড়িয়ায় ঘটেনি। এতে স্বস্তি প্রকাশ করেছেন জেলা পুলিশের কর্মকর্তারা।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন বলেন, কোপা আমেরিকা ফাইনাল খেলা শেষে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর আমরা পায়নি। পূর্ব প্রস্তুতি অনুযায়ী পুলিশ সতর্ক অবস্থানে মাঠে ছিল। এখন পর্যন্ত পরিস্থিতি খুব ভাল আছে। আজও পুলিশ সতর্ক অবস্থানে থাকবে। বলতে পারি এখন পর্যন্ত জেলা পুলিশ স্বস্তিতেই আছে।

কোপা আমেরিকা ফাইনাল খেলা নিয়ে জেলা পুলিশের পক্ষ থেকে শনিবারই মাইকিং করে সতর্কতামূলক নির্দেশনা দেওয়া হয়। এরমধ্যে ফাইনাল খেলা যেন খোলা জায়গায় বড় স্ক্রিনে, কোন ক্লাবে বা চায়ের দোকানে দেখার আয়োজন না করা। খেলা শেষে বিজয় মিছিল না করা। এছাড়াও জেলার ১১৬টি বিটে ৪জনে দল করে কাজ করেন ।

উল্লেখ্য, খেলা নিয়ে তর্কবিতর্কের জেরে গত ৬ জুলাই ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নে রেজাউল নামের এক ব্রাজিল সমর্থকের চাচা নোয়াব মিয়া (৬০)কে মারধর করেন আর্জেন্টিনা সমর্থক জীবন মিয়ার লোকজনেরা। এই মারধরের জেরে একই দিন রাতেই আর্জেন্টিনা সমর্থক জীবনের তিন সহযোগিকে বেদরক মারধর করেন ব্রাজিল সমর্থক রেজাউলের লোকজনেরা। বিষয়টি নিয়ে দেশব্যাপী সমালোচনার ঝড় উঠে।