ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের ৩য় সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৪৩ অপরাহ্ণ, জুন ২৭, ২০২১

বিজয়নগর নিউজ। ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের ৩য় সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে। সভাটি শনিবার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়টির উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ফাহিমা খাতুনের সভাপতিত্বে সিন্ডিকেট সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডীন প্রফেসর ড. মিজানুর রহমান, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর কাজী মোস্তফা জালাল, কম্পিউটার সায়েন্স বিভাগের বিভাগীয় প্রধান আশরাফুল আলম।

এছাড়া সিন্ডিকেট সভায় জুম এ্যাপের মাধ্যমে অনলাইনে যুক্ত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি প্রফেসর ড. দেলোয়ার হোসেন, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) কাজী মনিরুল ইসলাম এবং ইউজিসি মনোনীত অধ্যাপক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুবর্ণ বড়ুয়া।

সিন্ডিকেট সভা পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও সিন্ডিকেটের সদস্য সচিব খন্দকার এহসান হাবীব।

সভায় অর্থ কমিটির সুপারিশসমূহ এবং ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট অনুমোদন করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের একাডেমিক
কার্যক্রমে গতিশীলতা আনয়নের লক্ষ্যে শিক্ষক ও কর্মকর্তা নিয়োগ বোর্ডের সুপারিশ অনুযায়ী সিএসই বিভাগে সহকারী অধ্যাপক, সমাজবিজ্ঞান বিভাগে প্রভাষক, পরীক্ষা নিয়ন্ত্রক ও সহকারী পরিচালক (এইচআরডি ও জনসংযোগ) নিয়োগের সুপারিশসমূহ অনুমোদন করা হয়।

এদিকে সিন্ডিকেট সভার পূর্বে সকাল ১১.০০ টায় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও অর্থ কমিটির সভাপতি, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অর্থ কমিটির ২য় সভা অনুষ্ঠিত হয়। সভায় ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট অনুমোদন ও সংশোধিত টিউশন ফি’র প্রস্তাব অনুমোদন দেয়া হয়