বিজয়নগরে ২য় পর্যায়ে অসহায় ও আশ্রয়হীনদের প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, জুন ২০, ২০২১

বিজয়নগরে ২য় পর্যায়ে অসহায় ও আশ্রয়হীনদের প্রধানমন্ত্রীর উপহার বিতরণ।

আশ্রয়নের অধিকার – শেখ হসিনার উপহার, এ স্লোগানকে সামনে রেখে,

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় অসহায় ও আশ্রয়হীনদের ১৪৯ টি স্বপ্নের ঘর প্রধানমন্ত্রীর উপহার বিতরণ।

আমাদের একটি সুন্দর বাড়ি ? গরীব, অসহায়, আশ্রয়হীন, ছিন্নমূল ভাসমান মানুষদের জন্য যাহা স্বপ্নের মতো । প্রধানমন্ত্রীর বলিষ্ট নেতৃত্বের কারণে এখন তা, স্বপ্ন নয় সত্যি।

চোখ ধাঁধানো, সুন্দর ও মনোরম সবুজ শ্যামল পরিবেশে মধ্যে ঘরখানায় সাদা বডিতে লাল টিনের ছাউনি। নয়নাভিরাম নতুন ঘর পেয়ে সুবিধাভোগীরা খুশিতে আত্মহারা।

আজ ২০ জুন রবিবার সকাল ১১.১৫ মিনিটে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত উপজেলা পরিষদ মিলনায়তনে মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ২য় পর্যায়ে উপজেলায় ১৪৯ টি সহ সারা দেশে ৫৩ হাজার ৩৪০টি গৃহহীন পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের মাঝে দুই শতক জমিসহ সেমিপাকা নতুন ঘর দেওয়ার কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহি কর্মকর্তা (মুক্তিযোদ্ধা সন্তান) কে এম ইয়াসির আরাফাত জানান, ১ম ধাপে সারা দেশে প্রায় ৭০ হাজার ঘর এবং ২য় ধাপে প্রায় ৫৩ হাজার ঘর সরকারি টাকায় আশ্যয়হীন মানুয়ের জন্য নির্মাণ বিশ্বে বিড়ল সংবাদ। সরকারের নির্দেশে উপজেলার খাস ভ‚মি চিহিৃত করে স্থানীয় জন প্রতিনিধির দ্বারা ও ইউনিয়ন ভ‚মি কর্মকর্তার দ্বারা সঠিকভাবে যাচাই বাচাই করে প্রকৃত ভুমিহীন, দরিদ্র, আশ্রয়হীন মানুষের জন্য ইতিমধ্যেই গৃহ নির্মাণের কাজ সমাপ্ত এবং জমির কবুলিয়ত ও নামজারি সম্পন্ন হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ঘর হস্তান্তরের জন্য ও কাজের গুনগত মান যেন ঠিক থাকে সে জন্য সার্বক্ষণিক তদারকি করেছি, বিরামহীন ভাবে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহীনুর জাহান সহ প্রশাসনের কর্মকর্তা কর্মচারীরা কাজ করেছেন। ইতিমধ্যে এ সকল ঘর থাকার উপযোগী করে প্রস্তুত করা হয়েছে। ১ লক্ষ ৯০ হাজার টাকা ব্যায়ে ২ শতক জায়গার উপর প্রতিষ্টিত প্রতিটি ঘরে রয়েছে ২ টি বেড রোম, একটি বারান্দা, রয়েছে রান্নাঘর ও সৌচাগার। সব মিলিয়ে একটি পরিবার স্বাচ্ছন্দে বসবাস করতে পারবে। পর্যায়ক্রমে বিশুদ্ধ পানির ব্যবস্থা ও বিদ্যুত সংযোগ দেওয়া হবে।পাশাপাশি তিনি উপকার ভুগীদের সতর্ক করেন তাহারা যেন এ ঘর বিক্রি না করেন।

অনুষ্টানের শেষ পর্যায়ে, উপস্থিত আমন্ত্রিত অতিথিদের নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১৪৯ জন সুবিধাভোগী মানুয়ের মাঝে বিনামূল্যে সরকারি খাসজমিতে নির্মিত নতুন গৃহের চাবি ও কাগজপত্র বুঝিয়ে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন , উপজেলা চেয়ারৃ্যান,সহকারি কমিশনার ভুমি রাবেয়া আফসার সায়মা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর জাহান, উপজেলা প্রকৌশলী আনিছুর রহমান, ভাইস চেয়ারম্যান গণ, উপজেলার ১০ ইউনিয়নের চেয়ারম্যানগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, আওয়ামীলীগ ও অংগ সংগঠনের নেকৃবৃন্দ, সুধীসমাজ,সরকারি কর্মকর্তাবৃন্দ ও প্রেসক্লাব বিজয়নগরের সভাপকি মৃনাল চৌধুরী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।