ঢাকা, ১৮ই জুন, ২০২১ ইং

রোজিনা ইসলামের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নেতারা।

বিজয়নগর

নিউজ

প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, মে ১৮, ২০২১

দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলামের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নেতারা। পাশাপশি তার ওপর নির্যাতনকারী কর্মকর্তাদের তদন্তপূর্বক কঠোর শাস্তির দাবি করা হয়েছে।

বিএফইউজের সহ-সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা, কোষাধ্যক্ষ দীপ আজাদ, দফতর সম্পাদক বরুন ভৌমিক নয়ন, নির্বাহী সদস্য শেখ মামুনুর রশীদ, খায়রুজ্জামান কামাল ও সেবিকা রানী এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

মঙ্গলবার (১৮ মে) বিএফজের দফতর সম্পাদক বরুন ভৌমিক নয়ন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে নেতাদ্বয় বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য সচিবের পিএসের রুমে প্রায় ৫ ঘণ্টা আটকে রেখে নির্যাতন করা হয়েছে। যা আইনের চরম লঙ্ঘন।মন্ত্রণালয়ের একজন নারী কর্মকর্তার মারমুখী আচরণ গণমাধ্যমের কণ্ঠরোধের প্রকৃত প্রতিচ্ছবি।

বিএফইউজে নেতারা বলেন, সাংবাদিক রোজিনার প্রতি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের আচরণ ব্যক্তিগত আক্রোশের বর্হিপ্রকাশ।একের পর এক তাদের দুর্নীতির সংবাদ প্রকাশ হওয়ায় তারা বেসামাল হয়ে পড়েছেন। ঘটনার দিন সিনিয়র সাংবাদিকরা বার বার বিষয়টি নিয়ে মন্ত্রণালয়ের নীতি নির্ধারকদের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা করলেও তারা কর্নপাত করেননি। ফলে তাদের এজেন্ডা পরিষ্কার বলে নেতারা মনে করেন।

বিবৃতিতে বলা হয়েছে, প্রজাতন্ত্রের কিছু কর্মচারী দেশীয় ও আন্তর্জাতিকভাবে পরিচিত একজন প্রথম সারির কলম সৈনিককে হেনস্তা করে দেশ ও সরকারের ভাবমূর্তি নষ্ট করছেন। তাদের দুর্নীতি প্রকাশ হওয়ায় আক্রোশের বশবর্তী হয়ে বিষয়টিকে আইন আদালত পর্যন্ত নিয়ে গেছেন।

নেতারা বলেন, অবিলম্বে এ দাবি মানা না হলে বিএফইউজে সারাদেশের সাংবাদিকদের সঙ্গে নিয়ে কর্মসূচি পালন করবে।

  • এই বিভাগের সর্বশেষ