নবীনগর উপজেলা পিআইও’র কাণ্ড!

প্রকাশিত: ৬:০১ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২১

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার গৃহহীন ও ভূমিহীনদের বাড়ি নির্মান প্রকল্প স্থানীয় সংসদ সদস্য‘র মায়ের নামে করায় তোলপাড় চলছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কর্মকাণ্ড নিয়ে চলছে সমালোচনা। তবে উপজেলা প্রশাসন বলছে এই বিষয়ে কাউকে অবগত করেননি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান।

উপজেলার বড়িকান্দি ইউনিয়নের নুরজাহানপুর গ্রামে গৃহহীনদের পূর্ণবাসন প্রকল্পে সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রকল্পটিতে ৯০টি গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণ করা হয়েছে। প্রকল্পের কিছু কাজ এখনো সম্পূর্ণ হয়নি। এর সামনে খালি জায়গায় প্লাস্টিকের সাইন বোর্ডে প্রকল্পের নাম লিখা আছে। সেই সাইনবোর্ডে স্থানীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুলের মায়ের নামে ‘নুরজাহানপুর রাবেয়া খাতুন পল্লী’। এই ইউনিয়নের পাশের ইউনিয়ন সলিমগঞ্জের বাড়াইল গ্রামে সাংসদের গ্রামের বাড়ি। এতে স্থানীয়দের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে

নাম না প্রকাশ করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি বলেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান নবীনগর উপজেলায় প্রায় ১০বছর যাবত চাকরি করে আসছেন। নানান অনিয়মের অভিযোগ থাকলেও দীর্ঘদিন এক উপজেলায় কাজ করে আসছেন। সম্প্রতি সময়ে নির্মাণাধীন গুচ্ছগ্রামে প্রধানমন্ত্রী আশ্রয়ন প্রকল্পের ব্যক্তি নামে না থাকার কথা থাকলেও, নবীনগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান স্থানীয় সংসদ সদস্যকে খুশি করতে তার মায়ের নামে এই প্রকল্পের নামকরণ করেছেন।

এই বিষয়ে নবীনগর উপজেলা অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপু বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে এই বিষয়টি জানতে পেরেছি। আমি এই বিষয়ে পুরাপুরি অবগত নয়। তবে যদি এমনটি হয়ে থাকে তাহলে এমপির মায়ের নামে না করে স্থানীয় কোন মহীয়সী নারীর নামে প্রকল্পটি হলে যথাযথ হতো।

বড়িকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার পারভেজ হারুত বলেন, পিআইও স্যার এর লোকজন এসে এখানে সাইনবোর্ডটা লাগিয়েছে। যেহেতু আমাদের সাংসদের মায়ের নামে সাইনবোর্ড লাগানো হয়েছে। সে ক্ষেত্রে আমরা তো এই বিষয়ে কিছু বলতে পারিনা।

প্রকল্পের নামকরণের বিষয়ে জানতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমানের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।