বিজয়নগরে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২১

বিজয়নগর নিউজ। শনিবার রাত ১২টা ১ মিনিটে একুশের প্রথম প্রহরে বিজয়নগর উপজেলার শহীদ মিনারে শহীদদের শ্রদ্ধা জানাতে ঢল নামে প্রশাসনের কর্মকর্তা থেকে: ভাষা আন্দোলনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে বিজয়নগর উপজেলায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এ উপলক্ষে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এর আগে শহীদদের প্রতি শ্রদ্ধা আর ভালোবাসায় একুশের প্রথম প্রহরেই ফুলে ফুলে ভরে ওঠে উপ-শহরের কেন্দ্রীয় শহীদ মিনার বেদি। ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গেই হাতে ফুল ও মুখে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি…’ সেই কালজয়ী গান গেয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করেছে বিভিন্ন বয়সের নারী-পুরুষ।

রাত ১২টা ১ মিনিটে বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম ইয়াছিন আরাফাত বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

পর্যায়ক্রমে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ, , , মুক্তিযোদ্ধা সংসদ, প্রেসক্লাব, বিজয়নগর বে-সরকারি সংস্থা ফোরাম, শ্রমিকলীগ, ছাত্রলীগ, বিভিন্ন বিদ্যালয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করে।

উপজেলা হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম ইয়াছিন আরাফাত সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সভায় প্রধান আলোচক ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিমা মুকাই আলী

উক্ত আলোচনা সভায় আলোচনা করেন বিজয়নগর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাসুম – প্রেসক্লাব, বিজয়নগর সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মৃনাল চৌধুরী লিটন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা দেলোয়ার হোসেন ইসলামপুর কাজী রফিকুল ইসলাম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো ইমরান খান প্রমুখ