শচীন পুত্র অর্জুনকে দলে নেয়ার কারণ জানালেন জয়াবর্ধনে

প্রকাশিত: ২:২৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২১

স্পোর্টস ডেস্ক : আইপিএল ২০২১ নিলাম শুরুর আগে থেকেই ধরে নেওয়া হয়েছিল শচীন পুত্রকে মুম্বাই ইন্ডিয়ান্স কিনবে। বৃহস্পতিবার সেটাই দেখা গেল চেন্নাইয়ের নিলামে। প্রশ্ন উঠতে শুরু করে দেয়, শচীনপুত্র বলেই কি অর্জু্নকে কিনল মুম্বাই?

আইপিএল নিলাম শুরুর আগে যে বিষয় গুলো সবচেয়ে বেশি আলোচিত ছিল তন্মোধ্যে ভারতীয় লিজেন্ড শচীন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকারের আইপিএলের নিলামে থাকা অন্যতম। নিলামের শেষ মুহুর্তে এসে দল পেয়েছেন অর্জুন। ২০ লাখ রুপিতে শচীন পুত্রকে দলে টেনে নেয় বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস।যে দলের হয়ে খেলেছেন শচীনও।

প্রশ্ন উঠেছে শচীনের ছেলে বলেই কী তাকে দলে ভিড়িয়েছে মুম্বাই ইন্ডিয়ানস? তেমন কিছু নয়। যোগ্যতার বলেই যে মুম্বাইয়ে সুযোগ পেয়েছেন অর্জুন। সেটি জানিয়েছেন মুম্বাইয়ের হেড কোচ মহেলা জয়াবর্ধনে।

ভিডিও বার্তায় মহেলা বলেন, “ওর প্রতিভার জন্যই নেওয়া হয়েছে ওকে। শচীনের নাম ওর পিছনে রয়েছে ঠিকই, তবে অর্জুনের সুবিধা যে ও বোলার, ব্যাটসম্যান নয়। আমার মনে হয় সচিন খুব গর্ব বোধ করবে অর্জুনের মতো বল করতে পারলে।”

অর্জুনের মত প্রতিভাবান ক্রিকেটারকে দলে পেয়ে উচ্ছ্বসিত বোলিং কোচ জহির খান বলেন, “ওর সঙ্গে অনেকটা সময় কাটিয়েছি নেটে। অর্জুন খুব পরিশ্রমী। শেখার ইচ্ছে ওর মধ্যে প্রচণ্ড। এ বারের আইপিএল থেকে অনেক কিছু শেখার সুযোগ থাকবে ওর।”

মুম্বাই দলে জায়গা পেয়ে কতৃপক্ষকে ধন্যবাদ দিয়েছেন শচীন পুত্র অর্জুন, “ছোটবেলা থেকেই আমি মুম্বই ইন্ডিয়ান্সের ভক্ত। দলের সকলকে ধন্যবাদ আমার ওপর বিশ্বাস রাখার জন্য। নীল, সোনালি জার্সি পরতে মুখিয়ে রয়েছি।

অর্জুন প্রতিযোগাতিমূলক ক্রিকেট খেলছেন খুব বেশি দিন নয়। এরই মাঝে সুযোগ পেলেন আইপিএলের মত বড় আসরে। দীর্ঘদিন ধরে মুম্বাই ইন্ডিয়ানসের সাথে জড়িয়ে আছে শচীনের নাম। এখনও সময় পেলেই কাজ করেন মুম্বাইয়ের পরামর্শক হিসেবে। আর সেটাই বড় চাপ অর্জুনের জন্য।

মুম্বাই দলে সুযোগ পাওয়া নিয়ে যেমন চলে আসছে বাবার নাম, তেমনই খারাপ করলেও অর্জুনের নামের সাথে চলে আসবে শচীনের নাম। এত বড় চাপ জয় করে দলে জায়গা ধরে রেখে সকলের আস্থার প্রতিদান অর্জুন কিভাবে দিবেন এখন সেটিই সবচেয়ে বড় চ্যালেঞ্জ।