ঢাকা, ৬ই মে, ২০২১ ইং

নিউজিল্যান্ড সফরের জন্য বাংলাদেশের দল ঘোষণা

বিজয়নগর

নিউজ

প্রকাশিত: ২:৩৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২১

স্পোর্টস ডেস্ক : অবশেষে নিউজিল্যান্ড সিরিজের বাংলাদেশ দল ঘোষণা করলো বিসিবি। গতকাল (বৃহস্পতিবার) ফল ঘোষণা করার কথা থাকলেও প্লেয়ারদের করোনাভাইরাসের টিকা নেওয়ার জন্য তা পিছিয়ে যায় একদিন।

নিউজিল্যান্ড সফরের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই সিরিজে ৩ টি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন তাইজুল ইসলাম। এছাড়াও ইঞ্জুরির কারণে নিউজিল্যান্ডে যাওয়া হচ্ছে না সাকিব আল হাসানের।

সীমিত ওভারের এই সিরিজে প্রথমবারের মত ডাক পেয়েছেন নাসুম আহমেদ। আকিব আআল হাসান না থাকায় নতুন স্পিনার হিসেবে সুযোগ পেয়েছেন নাসুম। বরাবরের মত তামিম ইকবালই আছেন ওয়ানডে দলের অধিনায়ক। এই সিরিজেও বিবেচনা করা হয়নি মাশরাফি মর্তুজাকে।

২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দ্যেশে দেশ ত্যাগ করবে টাইগাররা। সেখানে গিয়ে ৭ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে প্লেয়ারদের। কোয়ারেন্টাইন শেষে সেখানে ক্যাম্প এবং স্থানিও দলের সাথে প্রস্তুতি ম্যাচ খলবে তামিম ইকবালের দল।

ডানেডিনে সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত ২০ মার্চ। ২৩ মার্চ ক্রাইস্টচার্চে ২য় ম্যাচ শেষে সিরিজের ৩য় ওয়ানডে ২৬ মার্চ ওয়েলিংটনে। ২৮ মার্চ হ্যামিল্টনে হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি । পরের টি-টোয়েন্টি ৩০ মার্চ নেপিয়ারে। ৩য় এবং শেষ ম্যাচটি ১ এপ্রিল অকল্যান্ডে।

বাংলাদেশ স্কোয়াড : তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, রুবেল হোসেন এবং নাসুম আহমেদ।

  • এই বিভাগের সর্বশেষ