ঢাকা, ৫ই মে, ২০২১ ইং

চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ জয়িতা হিসেবে নির্বাচিড তাসলিমা সুলতানা খানম নিশাত

বিজয়নগর

নিউজ

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২১

চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ জয়িতা হিসেবে নির্বাচিত হয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার তাসলিমা সুলতানা খানম নিশাত। বুধবার চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক অনুষ্ঠানে তাঁকে সম্মাননা ও সনদ প্রদান করেন এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। সমাজ উন্নয়নে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ তাসলিমা সুলতানা এ সম্মাননা লাভ করেন।

তাসলিমা সুলতানা খানম নিশাত ব্রাহ্মণবাড়িয়া থেকে প্রকাশিত সাপ্তাহিক গতিপথ পত্রিকার সম্পাদক। সামাজিক বিভিন্ন সংগঠনের পাশাপাশি তিনি আইন পেশায় জড়িত আছেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজনের স্ত্রী।
বুধবারের অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও সাবেক এমপি চেমনআরা তৈয়ব, অ্যাডিশনাল ডিআইজি মো. জাকির হোসেন খান। সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ এনডিসি।

জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কর্মসূচীর আওতায় ২০১৯ সনে বিভিন্ন ক্ষেত্রে তৃনমুলের সফল নারীদের সম্মাননা জানানোর পদক্ষেপ হিসেবে চট্টগ্রাম বিভাগের ১১টি জেলার ৫৪ জনের মধ্যে পাঁচটি ক্যাটাগরিতে পাঁচ জনকে বিভাগের সেরা জয়িতা নির্বাচন করা হয়।

এরমধ্যে ‘সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী’ ক্যাটাগরিতে বিচারকমন্ডলীর সিদ্ধান্তে নিশাত শ্রেষ্ঠ বিবেচিত হন। এর আগে তিনি একই ক্যাটাগরিতে ব্রাহ্মণবাড়িয়া জেলার শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছিলেন।

  • এই বিভাগের সর্বশেষ