বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভ্যাকসিন এসে পৌঁছেছে। ব্র

প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২১

বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভ্যাকসিন এসে পৌঁছেছে।
ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার ভ্যাকসিন যথাযত ব্যবস্থার মাধ্যমে পৌঁছেছে।
আজ শনিবার ৬ ফেব্রæয়ারি ২০২১ ইং দুপুর ১.৪৫ মিনিটে ৪৯০ টি করোনা ভেসকিন ভায়াল, পুলিশ প্রোটেকশনের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পৌঁছেছে। আগামীকাল ৭ ফেব্রæয়ারী ২০২১ ইং থেকে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে ভ্যাকসিন প্রদান করা হবে।
উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডাঃ মোঃ মাসুম বলেন, অনলাইন নিবন্ধিতদের এ করোনা ভ্যাকসিন দেওয়া হবে, নিবন্ধন ছাড়া কাউকে ভেকসিন দেওয়া হবে না।স্বাস্থ অধিদপ্তরের দিক নির্দেশনা অনুযায়ী যাহারা নিবন্ধিত তাদের মধ্যে সম্মুখসারির করোনা যোদ্ধা যেমন, স্বাস্থ্য বিভাগের ডাক্তার নার্সসহ সব কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ,মুক্তিযোদ্ধা, গণমাধ্যমের কর্মী, ৫৫ বছরের উর্দে¦ যাহাদের বয়স সহ অন্যান্য তাদেরকে প্রথমে ভেকসিন দেওয়া হবে। গত ৩১ জানুয়ারি ৩ ক্যাটাগরিতে টিকাদান কর্মী,ফ্যামিলিপ্লানিং ভিজিটর,ও স্টাফ নার্স দেরকে করোনা ভ্যাক্সিন প্রশিক্ষণ শেষ হয়েছে। উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অফিস টাইমে (শীতের কারণে) সকাল ৯ থেকে ২.৩০ পর্যন্ত, সুপ্রশিক্ষিত টিকাদান কর্মী (২৬ জনের মধ্যে) ১৯ জনের মাধ্যমে, সেচ্চাসেবক ৫২ জন ব্রাক,ও রেডক্রিসেন্টের কর্মীদের মাধ্যমে ভেক্সিন প্রদান করা হবে।
মুঠোফোনে (এনআইডির ) মাধ্যমে নিবন্ধন করা সম্ভব, যারা নিজেরা অনলাইন নিবন্ধন করতে পারছে না তাদের জন্য উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অফিস টাইমে অনলাইন নিবন্ধন বুথ চালু করা হবে, এখান থেকে নিবন্ধন করা সম্ভব।
ভ্যাকসিন গ্রহনের সময় উপস্থিত থেকে ভ্যাকসিন রিসিভ করেন উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডাঃ মোঃ মাসুম, মেডিকেল অফিসার – ডাঃ রেজওয়ান উল্লাহ, ডাঃ ফাহাদ হোসেন, ডাঃ রাইয়ানা মেহজাবীন, এমটিইপিআই মোঃ মহিউদ্দিন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্যান্য কর্মচারীগণ।