মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের নির্দেশনা সত্বেও বিজয়নগরে কোন শিক্ষা প্রতিষ্ঠানে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়নি

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২১

বিজয়নগর নিউজ ডেস্ক : দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল ও কলেজ) ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনের নির্দেশ দিয়েছে সরকার। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর এ সংক্রান্ত নির্দেশনা জারি করে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের অফিস আদেশে বলা হয়,‘অধিদফতরের আওতাধীন সব স্কুল ও কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযথ মর্যাদায় উদযাপন করতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে দিবসের তাৎপর্য তুলে ধরে অনলাইনে আলোচনা সভা ও সেমিনার আয়োজন করার জন্য অনুরোধ করা হলো।’

এদিকে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, কারিগরি ও মাদ্রাসা শিক্ষাপ্রতিষ্ঠানেও যথাযথ মর্যাদায় দিকসটি পালনের নির্দেশনা থাকলেও বিজয়নগর উপজেলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে খোজ নিয়ে জানা জায় কোন শিক্ষাপ্রতিষ্ঠানেই দিবসটি পালন করা হয়নি।

এ বিষয়ে মুকুন্দপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আব্দুর রাজ্জাক ফকির জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল করিম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনের বিষয়ে আমাকে কোন কিছু বলেননি বলে জানান।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল জলিল জানান, আমি দুইটি দুইটি বিদ্যালয় পরিদর্শন করেছি তারা দিবসটি যথাযথ মর্যাদায় পালন করেছেন। এছাড়া যদি কোন শিক্ষা প্রতিষ্ঠানে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন না করা হলে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।