আ খ ম জাহাঙ্গীরের মৃত্যুতে মোকতাদির চৌধুরীর শোক

প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২০

সাবেক পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ‘মত ও পথ’ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

আজ বৃহস্পতিবার এক শোকবার্তায় মোকতাদির চৌধুরী বলেন,আ খ ম জাহাঙ্গীর হোসাইন পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসন থেকে চার বার সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৭৫ পরবর্তী সময়ে বঙ্গবন্ধু হত্যা প্রতিবাদে সংগঠিত আন্দোলন সংগ্রামে আ খ ম জাহাঙ্গীর হোসাইন আমাদের সাথে রাজপথে বিশেষ ভূমিকা পালন করেন। বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় তিনি আমৃত্যু লড়ে গেছেন। তার মৃত্যুতে জাতি একজন দেশপ্রেমিককে হারাল এবং আমি হারালাম খুব কাছের এক বন্ধুকে।

তিনি বলেন, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে এক শূন্যতার সৃষ্টি হল। আমি প্রবীণ এই রাজনীতিবিদের বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

উল্লেখ্য, আ খ ম জাহাঙ্গীর হোসাইন ১৯৫৪ সালের ১৮ জানুয়ারি পটুয়াখালীর গলাচিপায় জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হযেছিল ৬৮ বছর।

আ খ ম জাহাঙ্গীর পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসন থেকে চার বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। শেখ হাসিনার ১৯৯৬ সালের সরকারে বস্ত্র প্রতিমন্ত্রী ছিলেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আ খ ম জাহাঙ্গীর ছাত্রজীবন থেকেই রাজনীতিতে যুক্ত ছিলেন। তিনি ১৯৭৫ পরবর্তী সময়ে বঙ্গবন্ধু হত্যা প্রতিবাদে সংগঠিত বিভিন্ন মিছিল আন্দোলন সংগ্রামে বিশেষ ভূমিকা পালন করেন। ১৯৮১-৮৩ সালে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। পরে আওয়ামী লীগ থেকে ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০১৪ সালে মনোনয়ন পেয়ে প্রতিবারই তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ সংসদ নির্বাচনে তিনি মনোনয়ন না পেলেও তাকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছিল।