বিজয়নগরে রোকেয়া দিবস পালিত

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২০

বিজয়বগর নিউজ। বেগম রোকেয়া দিবস ৯ ডিসেম্বর। নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রতিবছর এদিন সারাদেশে সরকারিভাবে রোকেয়া দিবস পালন করা হয়।

দিবসটি উপলক্ষে মহিলা ও শিশুবিষয়ক অধিদপ্তরের আয়োজনে বুধবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে বিজয়নগর উপজেলার হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম ইয়াছিন আরাফাত এর সভাপতিত্বে তিনজনকে জয়িতা নির্বাচিত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়নগর উপজেলা পরিযদ চেয়ারম্যান নাসিমা মুকাই আলী বিযেষ অথিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সাবিএী রানী মাহমৃদুর রহমান সহকারী কমিশনার ভূমি মাহবুবুর রহমান প্রেসক্লাব বিজয়নগর সভাপতি মৃনাল চৌধুরী লিটন উক্ত অনুস্টান স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা নিরুমা ভৌমিক

১৮৮০ সালের ০৯ ডিসেম্বর রংপুর জেলার মিঠাপুকুর থানার পায়রাবন্দ গ্রামে জন্মগ্রহণ করেন বেগম রোকেয়া। রক্ষণশীল মুসলিম পরিবারে জন্ম নিয়েও তিনি নারী জাগরণের অগ্রদূতের ভূমিকায় অবতীর্ণ হন। তিনি ঊনবিংশ শতাব্দীর একজন খ্যাতিমান বাঙালি সাহিত্যিক ও সমাজ সংস্কারক। ১৯৩২ সালের ৯ ডিসেম্বর তিনি মৃত্যুবরণ করেন।