৯০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ায় চার ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৯ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০১৯

কৃত্রিম সংকট তৈরি করে ৯০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ায় চার ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৯ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকেলে জেলা শহরের জগৎ বাজারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়ার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো- বিসমিল্লাহ্ স্টোর, মায়ের দোয়া এন্টারপ্রাইজ, মেসার্স শাহ্ আমানত ট্রেডার্স ও শাহজালাল ট্রেডার্স। এই প্রতিষ্ঠানগুলো ক্রেতাদের কাছে ৯০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করছিল।

চারটি প্রতিষ্ঠানের মধ্যে মেসার্স বিসমিল্লাহ ষ্টোরকে ১০ হাজার টাকা, মেসার্স মায়ের দোয়া এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা, মেসার্স শাহ-আমানত ট্রেডার্সকে ১৫ হাজার টাকা এবং মেসার্স শাহজালাল ট্রেডার্সকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযান শেষে ইউএনও পঙ্কজ বড়ুয়া সাংবাদিকদের জানান, চলমান অস্থির পেঁয়াজের বাজার মনিটরিং করার জন্যে সরকারের উচ্চ পর্যায় থেকে নির্দেশনা রয়েছে। নির্দেশনা অনুযায়ী এই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে চার ব্যবসা প্রতিষ্ঠানে সঠিক মূল্য তালিকা এবং ক্রয় মূল্যের চালান না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষন আইনের ২০০৯ এর (৪০) ধারায় প্রত্যেক প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানগুলো পেঁয়াজ ক্রয়ের সঠিক তথ্য দিতে পারেনি। বাজার মূল্য নিয়ন্ত্রনে না আসা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।