‘নির্বাচনে যারা বিরোধিতা করেছেন’ তারা কেউ কমিটিতে থাকবে না

প্রকাশিত: ৩:২৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে দলের যেসব নেতাকর্মী দিনের বেলায় নৌকা আর রাতে ঘোড়া প্রতীকের সমর্থন করেছেন তাদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

২১ সেপ্টেম্বর (শনিবার) বিকেলে বিজয়নগর উপজেলার চম্পকনগর উবায়দুল মোকতাদির কলেজ মাঠে আয়োজিত উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরোধিতাকারীদের উদ্দেশে মোকতাদির চৌধুরী বলেন, ‘নির্বাচনে নৌকার জন্য কতজনকে অনুরোধ করেছি, ওই লোকগুলোর লজ্জা হওয়া উচিত। অন্তত একটু অনুতপ্ত হইয়েন। অনেকের খামখেয়ালি আর চতুরতার জন্য আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি।’

নেতাকর্মীদের প্রতি প্রশ্ন রেখে আওয়ামী লীগের এই কেন্দ্রীয় নেতা বলেন, নির্বাচনের সময় দল না করলে কখন করবেন? যারা নির্বাচনে বিরোধিতা করেছিলেন তাদের সবাইকে আমরা চিনি। তারা একজনও কমিটিতে থাকবে না। আমার যদি কমিটিতে স্বাক্ষর করতে হয় আপনারা কেউ থাকবেন না। দলকে দৃঢ় ভিত্তির ওপর দাঁড় করাতে হবে।

তিনি বলেন, আজকে হাজার হাজার লোক স্লোগান দিচ্ছেন, আপনারা নির্বাচনের দিন কোথায় ছিলেন? যদি নৌকার জন্য খেটে থাকেন তাহলে কোথায় গেলো ভোট? নিজেকে নিজে প্রশ্ন করেন। দিনেরবেলা নৌকা আর রাতেরবেলা ঘোড়া? সবাই নৌকা মার্কার সমর্থক কিন্তু ভোটের বাক্সে ঘোড়া।

সম্মেলনে উপস্থিত নেতৃবৃন্দ

বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূইয়ার সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তানভীর ভূইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর মৃধা প্রমুখ।

প্রসঙ্গত, গত ১৮ মে বিজনয়নগর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী নাছিমা মুকাই আলী ঘোড়া প্রতীকে ৩৩ হাজার ৪৭৮ ভোট পেয়ে নির্বাচিত হন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তানভীর ভূইয়া নৌকা প্রতীকে ২৬ হাজার ১০১ ভোট পান