নোয়াখালীর পেশকারসহ ৩ জনের জামিন চেম্বারে স্থগিত

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচার মামলায় নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের জুডিশিয়াল পেশকার নাজমুন নাহারসহ তিনজনকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

জামিন স্থগিতে দুদকের করা আবেদনের শুনানি নিয়ে সোমবার আপিল বিভাগের বিচারপতি মো.নূরুজ্জামানের চেম্বারজজ আদালত এ আদেশ দেন।

আদালতে আজ দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান।

তিনি বলেন, ১৯ আগস্ট হাইকোর্ট বিভাগ এ তিনজনকে চার সপ্তাহের জামিন দিয়েছিলেন। এ জামিন স্থগিত চেয়ে দুদক আপিল বিভাগে আবেদন করে। সোমবার আপিল বিভাগের চেম্বার আদালত সেই জামিন স্থগিত করে দেন। ফলে দুদক চাইলে এখন তাদের গ্রেফতার করতে পারবে।

নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের জুডিশিয়াল পেশকার নাজমুন নাহার ছাড়া অন্য দুজন হলেন বিজন ভৌমিক ও আফরোজা আক্তার।

আইনজীবীরা জানান, অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচার মামলায় ৫ আগস্ট দুর্নীতি দমন কমিশনের নোয়াখালীর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ (দুদক) নোয়াখালী জেলা জজ আদালতের নাজির আলমগীর হোসেনসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন। এরা হলেন- নাজমুন নাহার তার স্ত্রী এবং আফরোজা আক্তার তার বোন।

ওইদিনই দুদকের হাতে গ্রেফতার হন আলমগীর। পরে অবশ্য ওইদিনই নোয়াখালীর আদালত তাকে জামিন দেন।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে জ্ঞাত আয়বহির্ভূত ৭ কোটি ১৭ লাখ ৩৫ হাজার ৬২৫ টাকার সম্পত্তি অর্জন করেন। অর্জনকৃত ওই সম্পদ ভোগদখল রেখে প্রতারণামূলকভাবে মানি লন্ডারিং-সম্পৃক্ত অপরাধ, ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থের উৎস গোপনের লক্ষ্যে হেবা দলিল সম্পাদন, দলিলে জাল জালিয়াতি এবং বেনামে সম্পদ অর্জন এবং ভুয়া প্রতিষ্ঠান মেসার্স ঐশী ট্রেডার্সের ব্যবসার আড়ালে ২৭ কোটি ৮২ লাখ ৭২ হাজার ৯৬৬ টাকা অবৈধভাবে স্থানান্তর, হস্তান্তর ও রূপান্তর করেছেন।