চির নিদ্রায় শায়িত হলেন বরেণ্য সাংবাদিক পীর হাবিবুর রহমান

প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২২

বিজয়নগর নিউজ। বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক বরেণ্য সাংবাদিক পীর হাবিবুর রহমানকে সুনামগঞ্জের মাইজবাড়ীতে বাবা-মায়ের কবরের পাশে চির নিদ্রায় শায়িত করা হয়েছে। সোমবার (৭ ফেব্রুয়ারি) বিকাল ৩টা ৫০ মিনিটে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে মাইজবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তার ষষ্ঠ জানাজা অনুষ্ঠিত হয়। এতে ঢল নামে মাইজবাড়ী এলাকার সর্বস্তরের মানুষের। জানাজার আগে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন স্থানীয়রা।

নিজ জন্মস্থল সুনামগঞ্জে নেওয়ার পর জেলার কেন্দ্রীয় ঈদগাহ্ মাঠে অনুষ্ঠিত হয় পীর হাবিবুর রহমানের পঞ্চম জানাজা।

এদিন সকাল থেকে শহরের হাসন নগর এলাকার পীর বাড়িতে সুনামগঞ্জবাসী শোক ও সমবেদনা জানাতে আসেন। পরে সুনামগঞ্জ পৌরসভা চত্বরে স্থানীয় রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করে।

বরেণ্য সাংবাদিক পীর হাবিবুর রহমান শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই কীর্তিমান সাংবাদিক। পরে ওই দিন রাতে উত্তরা পার্ক জামে মসজিদের তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত। এরপর রবিবার সকালে তাকে নেয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে পীর হাবিবুর রহমানের মরদেহ নিয়ে যাওয়া হয় জাতীয় প্রেস ক্লাবে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এরপর ঢাকা রিপোর্টার্স ইউনিটির চত্বরে তৃতীয় এবং তার প্রিয় কর্মস্থল বাংলাদেশ প্রতিদিন কার্যালয় চত্বরে চতুর্থ জানাজা সম্পন্ন হয়। পরে রাতে সিলেটবাসীর শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হন সেখানকার কেন্দ্রীয় শহীদ মিনারে। এরপর রাতেই পীর হাবিবুর রহমানের মরদেহ নিয়ে আসা হয় সুনামগঞ্জ শহরের হাসন নগরে তার নিজ বাসভবনে।

বরেণ্য সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের জন্ম ১৯৬৩ সালের ১২ নভেম্বর সুনামগঞ্জ শহরে। রাজশাহী বিশ্ববিদ্যালয় পড়াকালে ১৯৮৪ সাল থেকে সাংবাদিকতায় তার হাতেখড়ি নেন। দীর্ঘ কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার, যুগান্তর, মানবকণ্ঠ, আমাদের সময় পত্রিকায় কাজ করেছেন। সর্বশেষ তিনি বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন। পীর হাবিবুর রহমান দেশের জনপ্রিয় নিউজপোর্টাল পূর্বপশ্চিমবিডি.নিউজের প্রতিষ্ঠাতা।