ব্রাহ্মণবাড়িয়া-কুমিল্লা বিকল্প মহাসড়ক,

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২২

অচিরেই ব্রাহ্মণবাড়িয়া-কুমিল্লা যাতায়াতের জন্য আরেকটি হাইওয়ে নির্মিত হতে যাচ্ছে। আর এটি হলে সড়কপথে এই দু’জেলার দূরত্ব প্রায় ২০ কিলোমিটার কমে আসবে। প্রায় ৪৩ কিলোমিটার দীর্ঘ এই রাস্তা নির্মাণে ব্যয় হবে আড়াই হাজার কোটি টাকা।
গত বৃহস্পতিবার রাতে ভার্চ্যুয়াল এক সেলিব্রেটি আড্ডায় অংশ নিয়ে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহা উদ্দিন বাহার এই তথ্য জানান।
আলোচনায় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন বলেন, কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়ার মধ্যেকার সড়ক যোগাযোগ অবহেলিত, ট্রেনে আসন বরাদ্দ নেই জানালে এই দুই জেলার মধ্যে আরেকটি হাইওয়ে হওয়ার তথ্য দেন কুমিল্লার সংসদ সদস্য আ ক ম বাহা উদ্দিন বাহার। তিনি বলেন, কুমিল্লা বিভাগ হলে আরও অনেককিছুই হবে। কানেকটিভেটি বাড়বে সকল ক্ষেত্রে।

এসময় কুমিল্লার সংসদ সদস্য আ ক ম বাহা উদ্দিন বাহার জানান, কুমিল্লা শহরের কাপ্তান বাজার থেকে গোমতী নদী পেড়িয়ে ব্রাহ্মণপাড়া, বুড়িচং ও কসবা উপজেলা দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সঙ্গে যুক্ত হবে এই হাইওয়ে। এই প্রকল্পের কাজ অনেকদূর এগিয়ে আছে এবং সরকারের এই মেয়াদেই এর কাজ শুরু হবে। বাহার বলেন, সড়কটি হলে ব্রাহ্মণবাড়িয়ার মানুষকে ক্যান্টনমেন্ট দিয়ে ঘুরে কুমিল্লা আসতে হবেনা। তিনি কুমিল্লা বিভাগ বাস্তবায়নে ব্রাহ্মণবাড়িয়ার মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান এবং এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সহায়তা কামনা করেন।

ব্রাহ্মণবাড়িয়ার সংসদ সদস্য মোকতাদির চৌধুরীর জন্মদিন উপলক্ষে এই সেলিব্রেটি আড্ডার আয়োজন করে নবীনগরের কথা নামে একটি অনলাইন নিউজ পোর্টাল। এতে ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লা সদর আসনের দুই সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী ও আ কম বাহা উদ্দিন বাহার কুমিল্লা বিভাগ নিয়ে তাদের বক্তব্য তুলে ধরেন। তাদের সঙ্গে আড্ডায় অংশ নেন নবীনগর পৌরসভার মেয়র এডভোকেট শিব শংকর দাস ও ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন। ভার্চ্যুয়াল এই আড্ডাটি পরিচালনা করেন নবীনগরের কথা’র সম্পাদক গৌরাঙ্গ দেবনাথ অপু।