নাসিরনগরে ধর্মীয় উস্কানিমূলক ফেসবুক স্ট্যাটাস,যুবক গ্রেফতার

প্রকাশিত: ১১:০১ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২১

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে উস্কানিমূলক ফেসবুক পোষ্ট দেওয়ায় আবুল কাশেম (২৭) নামের এক যুবককে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) সদস্যরা। এই ঘটনায় বুধবার দুপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর তাকে আদালতে পাঠানো হয়েছে। এরআগে মঙ্গলবার তাকে কুমিল্লা-সিলেট মহাসড়কের ভাদুঘর এলাকা থেকে আটক করা হয়। আবুল কাশেম জেলার নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর গ্রামের বাবুল মিয়ার ছেলে।
পুলিশ জানায়, গত ২৫ অক্টোবর বিকেলে উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর সৈয়দ আকতার নগর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে স্থানীয় ইউপি নির্বাচনের আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে এক সভার আয়োজন করা হয়। সভায় নাসিরনগরের স্থানীয় সাংসদ বিএম ফরহাদ হোসেন সংগ্রাম ছাড়াও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াতের পর গীতাপাঠ করা হয়। ঈদগাহ ময়দানে কেন গীতাপাঠ করা হলো এনিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত এনে উস্কানিমূলক ফেসবুক পোষ্ট করেন আবুল কাশেম। এই ঘটনায় আবুল কাশেমকে গ্রেফতার করা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা গোয়েন্দা শাখা (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর শাহ বলেন, এই ঘটনায় বুধবার নাসিরনগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর আবুল কাশেমকে আদালতে প্রেরণ করা হয়। মামলার বাদি হয়েছেন জেলা গোয়েন্দা শাখার উপ–পরিদর্শক জিহাদ দেওয়ান।