বাঞ্ছারামপুরে আ’লীগ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার, নির্বাচিত হতে যাচ্ছেন বিদ্রোহী প্রার্থী

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২১

বিজয়নগর নিউজ।।দেশব্যাপী চলছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। এই নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে চেয়ারম্যান প্রার্থীরা করছে দৌড়ঝাঁপ। দলের বিরুদ্ধে প্রার্থী হলে নেওয়া হচ্ছে কঠোর ব্যবস্থা। কিন্তু ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ঘটেছে উল্টো চিত্র। আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া এক চেয়ারম্যান প্রার্থী তার মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। ফলে ওই ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হতে যাচ্ছেন। এই ঘটনায় জেলা জুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি

খোঁজ নিয়ে জানা যায়, আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার সলিমাবাদ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। গত ৪নভেম্বর এই নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের যাচাই-বাছাই শেষে  তিনজন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল মতিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. হোসেন মিয়া ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জালাল মিয়া। আগামী ১১নভেম্বর ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। কিন্তু এর আগেই রোববার (৭ নভেম্বর) আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল মতিন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. হোসেন মিয়াও তার মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। শারীরিকভাবে অসুস্থতার কারণ দেখিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল মতিন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন বলে রিটার্নিং কর্মকর্তাকে জানান। এর ফলে একমাত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জালাল মিয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়া আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল মতিন বলেন, আমি অসুস্থ হয়ে পড়েছি। সেজন্য নির্বাচন করতে পারছি না। তবে স্থানীয় ভাবে রাজনৈতিক চাপে ছিল কিনা এমন প্রশ্নের কোন উত্তর দেননি তিনি।

মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়া আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল মতিন বলেন, আমি অসুস্থ হয়ে পড়েছি। সেজন্য নির্বাচন করতে পারছি না। তবে স্থানীয় ভাবে রাজনৈতিক চাপে ছিল কিনা এমন প্রশ্নের কোন উত্তর দেননি তিনি।

সলিমাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বাঞ্ছারামপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবু তৌহিদ জানান, মোট তিনজন প্রার্থী চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আব্দুল মতিন ও হোসেন মিয়া রোববার তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এর ফলে বাকি থাকা এক স্বতন্ত্র প্রার্থী মো. জালাল মিয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন