সাংবাদিকের ল্যাপটপ ফিরিয়ে দিলেন ব্রাহ্মণবাড়িয়ার পানি বিক্রেতা

প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২১

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার রেলওয়ে জংশন স্টেশনের সুজন নামে এক পানি বিক্রেতা এক সাংবাদিকের ল্যাপটপ পেয়ে সেটা ফিরিয়ে দিয়েছেন। বুধবার রাত ১০টার দিকে আখাউড়া রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে।

কালের কণ্ঠের সাংবাদিক এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিলে সুজনের প্রশংসায় ভাসেন সবাই। পাশাপাশি অনেকে ফোন করেও সুজনসহ পুলিশের ভূমিকার প্রশংসা করেন। 

কালের কণ্ঠের ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি বিশ্বজিৎ পাল বাবু জানান, প্রতিদিনের মতো পেশাগত কাজ শেষে বুধবার রাতে তিতাস কমিউটার ট্রেনে ব্রাহ্মণবাড়িয়া থেকে আখাউড়ার বাড়িতে ফিরছিলেন। ট্রেনটির গন্তব্যস্থল আখাউড়া আসার পর সঙ্গে অনেক মালামাল থাকায় ভুলে ল্যাপটপের ব্যাগ রেখেই তিনি নেমে যান। স্টেশনে ছুটে গিয়ে ট্রেনে খোঁজা শেষে না পেয়ে ল্যাপটপের আশা তিনি ছেড়েই দেন। এরই মধ্যে আখাউড়া রেলওয়ে থানার এসআই আব্দুল্লাহ আল মাসুদ মোবাইল ফোনে কল করে জানতে চান কিছু হারিয়েছি কিনা। হ্যাঁ বলতেই স্টেশনের পুলিশ বক্সে আসার জন্য বললেন। 

পানি বিক্রেতা সুজন জানায়, ট্রেনের ব্যাগ রাখার স্থানেই সে এটি পায়। কেউ একজন নিয়ে যেতে বলে। সে এটা না করে হকার নেতা হেবজু মিয়ার কথা মতো পুলিশ বক্সে জমা দেয়। নাসিরনগরের ভলাকুট গ্রামের সুজন এটাও জানায় যে, সে ব্যাগটা খুলেও দেখেনি।এসআই আব্দুল্লাহ আল মাসুদ জানান, ল্যাপটপ ওপেন করে এমএস ওয়ার্ড ফাইল থেকে একটি রিপোর্টে থাকা ফোন নম্বর দেখে তিনি কল করেন। পরে থানার ওসির সঙ্গে কথা বলে তিনি ল্যাপটপটি সাংবাদিককে বুঝিয়ে