বিজয়নগরে কেউ গৃহহীন থাকবেনা- ইউএনও ইয়াসির আরাফাত

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২১

নিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে মুজিববর্ষ উপলক্ষে ১০ পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক উপহর ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে । প্রতিটি ঘরে রয়েছে ২টি কক্ষ, ১টি রান্নাঘর ও ১টি টয়লেট এবং সামনের দিকে টানা বারান্দা।

২০২০ সালের শেষ দিকে সরকারি নির্দেশনা অনুযায়ী টাস্কফোর্স কমিটির মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে সেমিপাকা ঘরগুলোর নির্মাণ কাজ শুরু হয়ে এই ঘর নির্মান সম্পন্ন হয়েছে।

আজ সোমবার বিকালে উপজেলার বুধন্তিতে ঘরের চাবি হস্তান্তর অনুস্টানে সভাপতির ভাষনে উপজেলা নির্বাহী অফিসার কে এম ইয়াসির আরাফাত বলে,জাতির জনক বন্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব বর্ষ উপলক্ষে ভুমি হীন ও গৃহহীনদের ঘর উপহার দিয়ে ইতিহাস সৃস্টি করেছেন, আমাদের মত উন্নয়নশীল পৃথিবির আর কোন দেশে এই সুবিধা নেই আমরা গর্বিত এই দেশে জন্ম নিয়ে। আগামীতে এই এলাকায় গৃহহীন কোন পরিবার থাকবেনা ইনশাল্লাহ, কারন প্রধানমন্ত্রীর পাশাপাশি যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র,আ,ম উবায়দুল মোক্তাধির চৌধুরী এমপি নিজ অর্থে অনেক পরিবারকে গৃহ নির্মান করে দিচ্ছেন ।প্রকল্প কর্মকর্তা শাহিনুর জাহানের পরিচালনায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভুমি মাহবুবুর রহমান, থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান,ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জিতু মিয়া ,প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো,জিয়াদুল হক বাবু, ইউনিয়ন ভুমি অফিসার কাজল কুমার বনিক ঘর গ্রহিতা কুতুব উদ্দিন, সালমা বেগম প্রমুখ।

উল্লেখ্য, পুরো উপজেলায় সরকার দুই ক্যাটাগরিতে ১ হাজার ১৪৬টি পরিবারের তালিকা তৈরি করেছে। এর মধ্যে ভূমিহীন ও গৃহহীন ৫শ ১৮টি পরিবার এবং জমি আছে কিন্তু ঘর নেই এমন রয়েছে ৬শ ২৮টি পরিবার। যাদের সবাইকে পর্যায়ক্রমে মুজিব শতবর্ষ উপলক্ষে সেমিপাকা ঘর নির্মান করে দিবে।