বিজয়নগরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে বিজয়নগর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। সকাল থেকে বিজয়নগর উপজেলা আওয়ামীলীগের লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে স্বাধীনতাকামী বাঙালি জাতির ওপর পাকিস্তানি সামরিক বাহিনীর আক্রমণ শুরুর পরই ধানমন্ডির বাড়ি থেকে গ্রেপ্তার হন বঙ্গবন্ধু। পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে লন্ডন ও নয়াদিল্লি হয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বাধীন বাংলাদেশে ফিরে আসেন শেখ মুজিবুর রহমান। সেই দিন অপরাহ্ণে বঙ্গবন্ধুকে বহনকারী বিমান তেজগাঁও বিমানবন্দরের রানওয়ে স্পর্শ করে।

দিবস উপলক্ষে সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভুইয়ার নেতৃত্বে নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন এর , দিবসটি উপলক্ষে শোভাযাত্রা বের করে উপজেলা চওরে আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভুইয়া সভাপতিতে শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- বিজয়নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঈীর মৃধা জহিরুল ইসলাম চৌধুরী সোহেল ইকবাল হোসেন আদেল মো জাহাঈীর অধ্যাপক সুমন মৃনাল চৌধুরী লিটন আবুল কালাম আজাদ খন্দকার রাজ্জাক ফকির রাজীব বনিক কামরুজ্জোহার রতন জিয়াউল হক বকুল সালাউদ্দিন সেলিম বাবুল চৌধুরী রফিকুল ইসলাম রাসেল খান মো আমিনুল ইসলাম, পাপিয়া বেগম প্রমুখ