বিজয়নগরে জাতির পিতার ভাস্কর্য ভাঙার প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২০

তানভীর আমিদ রাজীব: বিজয়নগরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সারা দেশের ন্যায় আজ শনিবার সকালে বিজয়নগর উপজেলা প্রশাসনের আয়োজনে ‘জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্লান’ এ শ্লোগানকে সামনে রেখে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) কে.এম ইয়াসির আরাফাত এর সভাপতিত্বে ওই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের সামনে

এতে উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা, শিক্ষক, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিকসহ বিভিন্ন স্তরের লোকজন অংশ নেন।

সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসিমা মুকাই আলী, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিত্রী রানী,সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান, বিজয়নগর থানা অফিসার ইনচার্জ আতিকুর রহমান, প্রেসক্লাব বিজয়নগর এর সভাপতি মৃণাল চৌধুরী লিটন, চান্দুরা ইউপি চেয়ারম্যান এ.এম সামিউল হক চৌধুরী, ইছাপুরা ইউপি চেয়ারম্যান জিয়াউল হক বকুল সহ বিভিন্ন দফতরের প্রধানগণ।

বক্তারা বলেন, জাতির পিতার সম্মনের প্রতি আঘাত আসলে যেকোনো মূল্যে তা প্রতিহত করা হবে। একটি মহল ওয়াজ মাহফিলে উস্কানিমূলক বক্তব্য দিয়ে সহজ-সরল মানুষকে উসকে দিয়ে দেশে অস্হিরতা সৃষ্টি করতে চায়। সরকারকে বিব্রত করতে চায়।

শেখ মুজিবুর রহমান কোনও দলের সম্পদ নয়। তিনি দেশের সম্পদ। তিনি জাতির পিতা। আমাদের বক্তব্য হলো- জাতির পিতা একটি সাংবিধানিক বিষয়। জাতির পিতার সম্মান রক্ষা করা আমাদের সাংবিধানিক দায়িত্ব। এই সম্মানটি রক্ষা করার জন্য আমরা সরকারি কর্মচারিরা বাংলাদেশের সকল মানুষের সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। সেইসঙ্গে, আজকের সমাবেশের মাধ্যমে আমরা প্রতিক্রিয়াশীল সেইসব গোষ্ঠীকে জানিয়ে দিতে চাই, ধর্ম-বর্ণ নির্বিশেষে যেখান থেকেই আসুন না কেন-জাতির পিতার প্রতি অসম্মান এই বাঙালি, এই দেশের কোনও মানুষ কিংবা বাঙালি এবং কোনও কর্মকর্তা-কর্মচারী সহ্য করবে না।