অসহায় কৃষকের ধান কেটে মাড়াই করে দিল বিজয়নগর উপজেলা ছাত্রলীগ

প্রকাশিত: ২:১৬ অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে জজ মিয়া নামের অসহায় এক দরিদ্র কৃষকের মাঠ থেকে ধান কেটে দিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা। আজ মঙ্গলবার প্রায় ৩০ শতক জমির ধান কেটে তা মাথায় করে কৃষকের বাড়িতে নিয়ে মাড়াই করে দেন তারা। এ সময় বিজয়নগর উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি এমদাদ সাগরের নেতৃত্বে অন্তত ৯ জন ছাত্রলীগ নেতাকর্মী এ ধান কাটায় অংশ নেন।

উপজেলার ইছাপুরা ইউপি’র মির্জাপুর গ্রামের কৃষক জজ মিয়া জানান, এই জমিটুকু তার সম্বল এতেই এবার বোরো ধান চাষ করেছেন। ধানের ফলন ভালো হওয়ায় তিনি যতটা খুশি হয়েছিলেন, ততটাই হতাশ হয়েছেন সময় মতো ধান কাটার শ্রমিক না পেয়ে। ৬৫০ টাকা রোজেও শ্রমিক মিলছিলো না। তাই সোনালি ফসল কিভাবে ঘরে তুলবেন তা নিয়ে দুঃশ্চিন্তায় ছিলেন জজ মিয়া।

এ অবস্থায় ছাত্রলীগ নেতাকর্মীরা তার খেতের ধান কেটে দেওয়ার উদ্যোগ নেওয়ায় তিনি খুবই খুশি হয়েছেন। শুধু ধান কেটে দেওয়া নয়, ছাত্রলীগ নেতাকর্মীরা মাথায় করে তার ধান বাড়ি নিয়ে মাড়াই করেও দিয়েছেন। আবেগ আপ্লুত জজ মিয়া এ সময় ছাত্রলীগ নেতাকর্মীদের জন্য দুহাত তুলে দোয়া করেন।

উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি এমদাদ সাগর জানান, করোনা আতঙ্কে যখন শ্রমিক সংকটের কারণে কৃষকের ক্ষেতের ধান নষ্ট হয়ে যাচ্ছে। তখন জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন এর নির্দেশনায় আমরা ছাত্রলীগ নেতাকর্মীরা কৃষক জাজ মিয়ার ধান কেটে মাড়াই করে দিয়েছি।

তিনি আরো বলেন,উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান সোহান,সাংগঠনিক সম্পাদক আল আমিন জয়,উপদপ্তর সম্পাদক আশিষ মল্লিক,সহ সম্পাদক আল নাছিম,ইছাপুরা ইউনিয়ন ছাত্রলীগের সুমন,মনির,ওয়াসিম সহ ৯ জন ছাত্রলীগ নেতা এই ধানকাটায় অংশ নেন। উপজেলার আরো অসহায় কৃষক থাকলে আমরা খোঁজ-খবর নিয়ে আমরা তাদের পাশে দাঁড়াবো। আমাদের এ স্বেচ্ছাশ্রম অব্যাহত থাকবে বলেও তিনি জানান।