বিজয়নগরে ইউএনও’র নিজ দায়িত্বে বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত

প্রকাশিত: ৪:৪৩ পূর্বাহ্ণ, এপ্রিল ৫, ২০২০

তানভীর আমিদ রাজীব : করোনা ভাইরাসের প্রভাবে খেটে-খাওয়া মানুষের দিন মজুরি বন্ধ হওয়াতে বিজয়নগর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার প্রত্যেক ইউনিয়নের গ্রামে গ্রামে গিয়ে সকল সম্প্রদায়ের দিন মজুর,রিকশা, ভ্যানচালক, প্রতিবন্ধ, ভিক্ষুক ও হত দরিদ্র খেটে খাওয়া অসহায় পরিবারগুলোর বাড়ী বাড়ী গিয়ে প্রতিদিনই নিজ হাতে খাদ্য দ্রব্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার মেহের নিগার।

প্রতিদিনের ন্যায় আজ ০৪ এপ্রিল শনিবার বিকেল ৫ টায় চান্দুরা ইউপির ঋষি পাড়ায় সনাতন ধর্মাবলম্বী (ঋষি সম্প্রদায়ের) কর্মহীন হতদরিদ্র ২০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এসময় তিনি বলেন, করোনা মহামারি থেকে জনগণকে রক্ষা করতে সরকারের নেয়া পদক্ষেপের অংশ হিসেবে আমি আমার জায়গা থেকে নিজ দায়িত্ব পালনের পাশাপাশি মানবিক জায়গা থেকেও দায়িত্ব পালন করছি। দয়া করে অকারনে আপনারা ঘর থেকে বের হবেন না। সুস্থ্য সবল থাকতে চাইলে অব্যশই সবাইকে পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। সেই সাথে ছোট ছোট বাচ্চাদের প্রতি আরো যত্নশীল হতে হবে। আমরা একটু সচেতন হলেই এ মাহামারি করোনা ভাইরাস থেকে নিরাপদ থাকতে পারব।

এই সময় প্রেসক্লাবের সভাপতি মৃণাল চৌধুরী লিটন,দপ্তর সম্পাদক তানভীর আমিদ রাজীব, উপজেলা আওয়ামিলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অশুক রায় চৌধুরী, উপজেলা পিআইও শাহেনুর জাহান,উপজেলা ওয়ার্কার্স পার্টির নেতা সঞ্জয় রায় পোদ্দার (মন্ত) ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সিএ কামরুল ইসলাম উপস্থিত ছিলেন।

এছাড়াও উপজেলা প্রশাসনের উদ্দ্যেগে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন হাটবাজারে অলিগলিতে জীবাণুনাশক স্প্রে ছিটানো,জন সাধারণের মাঝে মাস্ক বিতরণ করার পাশাপাশি সমগ্র উপজেলাজুড়ে জনসচেতনতামূলক বিভিন্ন ব্যানার ফেস্টুন লিফলেট বিতরণ ও মাইকিং করার ব্যবস্থা করেছেন উপজেলা নির্বাহী অফিসার মেহের নিগার।