ঢাকা, ২৯শে নভেম্বর, ২০২০ ইং

বিসিএলে দুর্দান্ত সেঞ্চুরির পরে ডাবের পথে তামিম

বিজয়নগর

নিউজ

প্রকাশিত: ২:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২০

বিজয়নগর নিউজ ডেস্ক: পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটিতেই রানের দেখা পেয়েছিলেন তামিম ইকবাল। সিরিজে দলের সবচেয়ে সফল ব্যাটসম্যানও ছিলেন এই ওপেনার। কিন্তু তার ব্যাটিং ছিল অচেনা। এবার বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) নিজের চেনা রূপে ফিরেছেন তিনি।

ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে বিসিএলের দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম ইকবাল। সেঞ্চুরি তুলেই থেমে থাকেননি তিনি, এগিয়ে যাচ্ছেন ডাবলের দিকেও। অন্যদিকে তার সঙ্গী মুমিনুল হকও সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছেন। এই দুজনের ব্যাটে ভর করে এরইমধ্যে ৯ উইকেট হাতে রেখে মধ্যাঞ্চলের বিপক্ষে ৫৯ রানের লিড পেয়ে গেছে পূর্বাঞ্চল। 

প্রথম দিন নিজেদের প্রথম ইনিংসে ২১৩ রানেই গুটিয়ে গিয়েছিল মধ্যাঞ্চলের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেছিলেন সাইফ হাসান। কিন্তু এই রান করতে ৫ ঘণ্টার বেশি সময়ে ২১৪ বল খেলে চমকে দিয়েছিলেন মধ্যাঞ্চলের ওপেনার। তবে বল হাতে ৫ উইকেট তুলে নিয়ে শেষ হাসি হেসেছিলেন পূর্বাঞ্চলের স্পিনার তাইজুল ইসলাম। 

জবাবে স্কোর বোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই প্রথমদিনের খেলা শেষ করে পূর্বাঞ্চল। দ্বিতীয় দিনের খেলার শুরু থেকেই আগ্রাসী ব্যাট করতে থাকেন ওপেনার তামিম। পিনাক ঘোষের সঙ্গে তার ওপেনিং জুটিতে আসে ৬২ রান। এরপর মুমিনুল নামার তামিমের ব্যাট আরও আগ্রাসী হয়ে ওঠে। 

মধ্যাহ্ন বিরতির পর তামিম তুলে নেন প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ১৫তম সেঞ্চুরি। ১২৬ বলে ১৭ চারে সাজানো এই সেঞ্চুরি করেও স্বাভাবিক ছিলেন তিনি। হয়তো আরও বড় লক্ষ্য স্থির করে ফেলেছিলেন তখনই। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সংগ্রহ ১৮৯ বলে ১৫৬ রান, বাউন্ডারি হাঁকিয়েছেন ২২টি।

এদিকে মুমিনুল হকও ভালোই সঙ্গ দিচ্ছেন তামিমকে। তিনিও সেঞ্চুরির পথে হাঁটছেন। তার ব্যাট থেকে এখন পর্যন্ত এসেছে ৮২ রান।

  • এই বিভাগের সর্বশেষ