ঢাকা, ১৭ই ফেব্রুয়ারি, ২০২০ ইং

ইমরুল ঝড়ে চট্টগ্রামের জয়

বিজয়নগর

নিউজ

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

ক্রীড়া প্রতিবেদক:‘বঙ্গবন্ধু বিপিএল’ এর উদ্বোধনী ম্যাচে সিলেট থান্ডারকে ৫ উইকেটে হারাল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এই জয়ে বড় অবদান ইমরুল কায়েস ও চাঁদউইক ওয়ালটনের। ৩৮ বলে ২টি চার ও পাঁচটি ছক্কার সাহায্যে ৬১ রান করেন ইমরুল। আর ৩০ বলে ৩টি চার ও দুইটি ছক্কার সাহায্যে ৪৯ রান করে অপরাজিত থাকেন ওয়ালটন।

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে সিলেট থান্ডারের দেয়া ১৬৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ৫ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় চট্টগ্রাম।

চট্টগ্রাম ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায়। ইনিংসের চতুর্থ ওভারে পরপর দুই বলে দুই উইকেট হারায় তারা। অপুর ওভারে ফিরে যান জুনায়েদ সিদ্দিক ও নাসির হোসেন। ষষ্ঠ ওভারে অভিশকা ফার্নান্দোকে ফেরান সানতোকি। নবম ওভারে দলীয় ৬৪ রানে মোসাদ্দেকের বলে এলবিডব্লিউ হন রায়ান বার্ল।

এরপর ইমরুল ও ওয়ালটনের ঝড়ো ব্যাটিংয়ে বিপর্যয় কাটিয়ে উঠে জয়ের দিকে যেতে থাকে চট্টগ্রাম। দুজনে মিলে ৮৬ রানের জুটি গড়েন। ইমরুল দলের জয়ের নায়ক হলেও ম্যাচ শেষ করে আসতে পারেননি। ১৮তম ওভারে ইবাদত হোসেনের বলে সানতোকির হাতে ধরা পড়েন তিনি। এরপর ওয়ালটনের সঙ্গে জুটি বাঁধেন সোহান। তারা দুজনে মিলে ম্যাচ শেষ করে আসেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৬২ রান সংগ্রহ করে সিলেট থান্ডার। ওয়ানডাউনে নেমে ৪৮ বলে ৪টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৮৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন মোহাম্মদ মিথুন। ৩০ বলে ব্যক্তিগত অর্ধশত পূরণ করেন তিনি।

সিলেট ব্যাটিংয়ে নেমে দলীয় ৫ রানে ওপেনার রনি তালুকদারকে হারায়। ইনিংসের দ্বিতীয় ওভারে রুবেলের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন তিনি। এরপর ৪৬ রানের জুটি গড়েন জনসন চার্লস ও মিথুন।

দলীয় ৫১ রানে নাসুমের বলে বোল্ড হয়ে ফিরে যান চার্লস। ২৩ বলে ৭টি চারের সাহায্যে ৩৫ রান করেন চার্লস। তারপর মিথুনের সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক মোসাদ্দেক। তারা দুজনে ৯৬ রানের জুটি গড়েন। ইনিংসের শেষ ওভারে এমরিতের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মোসাদ্দেক। চট্টগ্রামের নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ইনজুরিতে থাকায় এই ম্যাচে চট্টগ্রামকে নেতৃত্ব দিয়েছেন রায়াদ এমরিত।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৫ উইকেটে জয়ী চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

সিলেট থান্ডার ইনিংস: ১৬২/৪ (২০ ওভার)

(রনি তালুকদার ১/৩৪, জনসন চার্লস ৩৫, মোহাম্মদ মিথুন ৮৪*, মোসাদ্দেক হোসেন ২৯, নাজমুল হোসেন মিলন ১*; নাসুম আহমেদ ১/৩৪, রুবেল হোসেন ২/৩৭, রায়াদ এমরিত ১/৩৮, মুক্তার আলী ০/২২, নাসির হোসেন ০/২২, রায়ান বার্ল ০/১৫)।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ইনিংস: ১৬৩/৫ (১৯ ওভার)

(অভিশকা ফার্নান্দো ৩৩, জুনায়েদ সিদ্দিক ৪, নাসির হোসেন ০, ইমরুল কায়েস ৬১, রায়ান বার্ল ৩, চাঁদউইক ওয়ালটন ৪৯*, নুরুল হাসান সোহান ৫*; সোহাগ গাজী ০/৩৬, ক্রিসমার সানতোকি ১/৩৪, নাজমুল ইসলাম অপু ২/২৩, ইবাদত হোসেন ১/৩৩, মোসাদ্দেক হোসেন ১/৯, নাভিন-উল-হক ০/২৭)।

ম্যাচ সেরা: ইমরুল কায়েস (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স)

  • এই বিভাগের সর্বশেষ